সর্বোচ্চ ত্যাগ স্বীকারে সেনাবাহিনী প্রস্তুত : সিলেটে সেনাপ্রধান

শীতকালীন প্রশিক্ষণ এলাকা সিলেটে মেডিক্যাল ক্যাম্পেইন পরিদর্শন এবং স্থানীয়দের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

সকালে (২৯ ডিসেম্বর) সিলেট সদরের খাদিমনগর ও জৈন্তাপুর উপজেলায় পরিদর্শনকালে তিনি যুদ্ধকালীন প্রস্তুতি স্বরূপ বিভিন্ন রণকৌশলগত প্রশিক্ষণ কার্যাবলীও পর্যবেক্ষণ করেন।

এসময় তিনি আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় সদা প্রস্তুত থাকতে উপস্থিত অফিসার, জেসিও এবং অন্যান্য পদবীর সেনাসদস্যদের নির্দেশনা প্রদান করেন।

পরে ১৭ পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় ১১০০ অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে শীতবস্ত বিতরণ করেন।

এসময় সেনাপ্রধান বলেন, বাংলাদেশ সেনাবাহিনী সুখে-দুঃখে সকল সময়ে দেশের মানুষের পাশে থেকে যেকোন প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে সদা প্রস্তুত রয়েছে। যে কোন দুর্যোগে বাংলাদেশ সেনাবাহিনী সামর্থ্যের মধ্যে সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে বদ্ধপরিকর।

এরপর সেনাপ্রধান গরীব-দুঃখী মানুষের মাঝে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে ফ্রি-মেডিকেল ক্যাম্পেইন পরিদর্শন করেন। মেডিকেল ক্যাম্পেইনে বিভিন্ন ধরণের দীর্ঘস্থায়ী রোগ, গর্ভবর্তী-প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা ও চোখের চিকিৎসাসেবা, পরামর্শ এবং বিনামূল্যে ঔষধপত্র বিতরণ করা হয়।

পরিদর্শনকালে জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১৭ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার সিলেট এরিয়া মেজর জেনারেল চৌধুরী মোহাম্মদ আজিজুল হক হাজারী, ওএসপি (বার), এসজিপি, এনডিসি, পিএসসি, এমফিল উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে সেনাসদর ও স্থানীয় ফরমেশনের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণ, স্থানীয় বেসামরিক প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, জেসিও এবং অন্যান্য পদবীর সেনাসদস্যগণ, গণমাধ্যম বক্তিবর্গ ও স্থানীয় গণ্যমান্য বক্তিবর্গ উপস্থিত ছিলেন।