‘সরকার প্রতিবন্ধী শিক্ষার্থীদের কল্যাণে কাজ করছে’

সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক নিবাস রঞ্জন দাশ বলেছেন, সরকার প্রতিবন্ধী মানুষ ও শিক্ষার্থীদের কল্যাণে কাজ করছে। সরকারের পাশাপাশি প্রতিবন্ধী সংগঠনগুলোও নিঃস্বার্থে কাজ করছে যা প্রশংসনীয়।

বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে নগরীর জিন্দাবাজারস্থ গ্রীন ডিসঅ্যাবল্ড ফাউন্ডেশন (জিডিএফ) এর কার্যালয়ে প্রতিবন্ধী নাগরিক পরিষদ সিলেটের উদ্যোগে জিডিএফ ডিকেফ দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের মধ্যে পোশাক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, প্রতিবন্ধী মানুষ হিসেবে নিজেকে অবহেলিত ভাববে না। মনোবল, সাহস ও বড় হওয়ার স্বপ্ন নিয়ে লেখাপড়া করতে হবে। তবেই শিক্ষা অর্জন করে সুস্থ-সবল মানুষের মতো লক্ষ্যে পৌঁছাতে পারবে।

তিনি প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে প্রতিবন্ধী নাগরিক পরিষদ পোশাক বিতরণ করায় তাদের ধন্যবাদ জানিয়ে অন্যান্য সংগঠনকেও এগিয়ে আসার আহ্বান জানান।

জিডিএফ’র চেয়ারম্যান কবির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, জিডিএফ’র ভাইস চেয়ারম্যান ও দক্ষিণ সুরমা নছিবা খাতুন বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক এ এইচ এম ইসরাঈল আহমদ, সিলেট রেড ক্রিসেন্ট নার্সিং কলেজের অধ্যক্ষ রেনোয়ারা আক্তার, জিডিএফ’র উপদেষ্টা ও টিআইবি নাগরিক কমিটির সভাপতি সমিক সহিদ জাহান এবং সুরমা অন্ধকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক দেওয়ান সালামত রাজা চৌধুরী।

পোশাক বিতরণ অনুষ্ঠানে সার্বিক বিষয় তুলে ধরে বক্তব্য দেন প্রতিবন্ধী নাগরিক পরিষদ সিলেটের সভাপতি বায়জিদ খান। স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক মাছুম আহমদ চৌধুরী।

শিক্ষক সাবিনা ইয়াছমীনের সঞ্চালনায় অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ কয়েস মিয়া। গীতা পাঠ করেন সমীরঞ্জন বিশ্বাস।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষিকা নমিতা রাণী দে, সুপারভাইজার রায়হান খান প্রমুখ। এছাড়া অভিভাবক ও প্রতিবন্ধী শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।