সরকারের ফাঁদে পা দেবে না বিএনপি : সিলেটে আমির খসরু

১০ ডিসেম্বর বিএনপির ঢাকার মহাসমাবেশ সামনে রেখে সরকার আগুন সন্ত্রাসের কথা বলে নতুন করে ফাঁদ পাতছে উল্লেখ করে; বিএনপি এই ফাঁদে পা দেবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, বিএনপি কোথায় জনসমাবেশ করবে এটা বিএনপির সিদ্ধান্ত; কোনো বাঁধা অবরোধ দিয়ে সমাবেশ ঠেকানো যাবে না।

বুধবার (৩০ নভেম্বর) বিকেলে নগরীর ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠে সিলেট মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় অভিযোগ করে তিনি বলেন, সরকার সারাদেশে অসংখ্য গায়েবি মামলা দায়ের করছে, এসব মামলার কোনো ভিত্তি নেই; বিএনপি নেতাকর্মীদের হয়রানি করতেই এসব মিথ্যা মামলা করা হচ্ছে। বিএনপির সমাবেশ প্রতিহত করতেই সরকার পুলিশ প্রশাসনকে ব্যবহার করছে বলেও অভিযোগ তার।

এবার কোনো বাঁধাই কাজে আসবে না উল্লেখ করে তিনি বলেন, বিএনপির পক্ষে গণ-জোয়ার সৃষ্টি হয়েছে। গণজোয়ারের ভয়ে সরকার ভীত হয়ে পড়েছে। সকল বাঁধা বিপত্তি উপেক্ষা করে রাজশাহী ও ঢাকার সমাবেশে লক্ষ লক্ষ মানুষের ঢল নামবে বলে মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।

বিএনপির সিলেট মহানগর কমিটির আহ্বায়ক আব্দুল কাইয়ূম জালালী পংকির সভাপতিত্বে ও সদস্য সচিব মিফতাহ সিদ্দিকীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন স্থানীয় নেতৃবৃন্দ।

পরে একটি বিক্ষোভ মিছিল সিলেট নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এতে সিলেট জেলা ও মহনগর বিএনপি এবং এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।