সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের নেতৃত্বে রজত-মোস্তাক

সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর দ্বি-বার্ষিক নির্বাচনে রজত কান্তি গুপ্ত সভাপতি ও মোস্তাক আহমেদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বুধবার (১৫ মার্চ) সিলেটের সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম চালিকাশক্তি সম্মিলিত নাট্য পরিষদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়।

বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সারদাহল কার্যালয়ে বিরতিহীনভাবে চলে ভোটগ্রহণ। পরিষদ অন্তর্ভুক্ত সদস্য সংগঠনের ৫ জন করে প্রতিনিধি নির্বাচনে ভোট প্রদান করেন।

১৪৩০ ও ১৪৩১ বাংলার জন্য নির্বাচনে গত ৫ বারের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত সভাপতি পদে বিপুল ভোটে নির্বাচিত হন। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন মোস্তাক আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন এখলাছ আহমেদ তন্ময়, কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হন তন্ময় নাথ তনু, আব্দুল বাসিত সাদাফ, রেজাউল করিম রাব্বি।

কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় সহ-সভাপতি পদে সুপ্রিয় দেব শান্ত, অর্থ সম্পাদক পদে অচিন্ত কুমার দে অমিত ও প্রচার ও দপ্তর সম্পাদক পদে দিবাকর সরকার শেখর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

নির্বাচন পরিচালনা করেন, নীতিনির্ধারণী পরিষদের প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন, পরিচালক অনুপ কুমার দেব ও অর্ধেন্দু কুমার দাস। রাত নয়টায় প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

এদিকে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে টানা দুই ঘন্টা চলে ভোটগ্রহণ। নির্বাচনকে ঘিরে সিলেটের নাট্য ও সংস্কৃতিকর্মীদের মিলন মেলায় পরিণত হয় ঐতিহাসিক সারদা হল প্রাঙ্গণ।