সমশের মবিনকে অবাঞ্চিত ঘোষণা করে কুশপুত্তলিকা দাহ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসনে বিএনপি দলীয় সংসদ সদস্য প্রার্থী ফয়সল আহমদ চৌধুরী ও স্থানীয় বিএনপি সম্পর্কে মিথ্যাচারের প্রতিবাদে সিলেটের গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে সমশের মবিন চৌধুরীকে অবাঞ্চিত ঘোষণা করেছে স্থানীয় বিএনপি নেতাকর্মীরা।

সোমবার (১৬ অক্টোবর) গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে পৃথক বিক্ষোভ মিছিল করেছে দুই উপজেলা বিএনপি ও এর অঙ্গসংগঠন। বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সমাবেশ থেকে সমশের মবিন চৌধুরীকে অবাঞ্চিত ঘোষণা করা হয়। এসময় তার কুশপুত্তলিকা দাহ করেন নেতাকর্মীরা।

জানা যায়, সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে এডিটর গিল্ডস আয়োজিত এক গোলটেবিল বৈঠকে শমসের মুবিন চৌধুরী স্থানীয় বিএনপি এবং ফয়সল আহমদ চৌধুরী সম্পর্কে নানা অশালীন মন্তব্য করেন। এতে স্থানীয় বিএনপি নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেন। নেতাকর্মীরা প্রতিবাদ সমাবেশে বলেন, একসময় বিএনপিতে থাকা সমশের মবিন চৌধুরী দলের ক্রান্তি লগ্নে সরকারের দালালি করার উদ্দেশ্য নিয়ে রাজনীতি থেকে অবসর নেন এবং কিছুদিনের মধ্যেই তিনি বিকল্প ধারায় যোগদান করে নির্বাচন করার খায়েস জানান। কিন্তু দলছুট বিশ্বাসঘাতক এহেন ব্যক্তিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করে।

তারা বলেন, তিনি দীর্ঘদিন ঘাপটি মেরে বসে থেকে বর্তমান সময়ে যখন দেশের গণতন্ত্রকামী সকল রাজনৈতিক দল একটি নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনের দাবিতে রাজপথে আন্দোলন করছে ঠিক তখন আন্দোলনের পিঠে ছুরিকাঘাত করার জন্য সরকারের ক্রীড়নক হয়ে কথিত একটি কিংস পার্টির চেয়ারম্যানের দায়িত্ব নিয়ে আবারো নির্বাচনে প্রার্থী হবার খায়েস নিয়ে নানা অপতৎপরতা চালাচ্ছেন এবং যার ধারাবাহিকতায় সম্প্রতি বিএনপি ও তার প্রার্থী সম্পর্কে চরম মিথ্যাচার করেন।

সমাবেশে বক্তারা বলেন, সিলেটের বিয়ানীবাজার ও গোলাপগঞ্জে বিএনপি এখন আগের যেকোনো সময়ের চেয়ে বর্তমানে সাংগঠনিকভাবে শক্তিশালী এবং আন্দোলন ও নির্বাচনের ব্যাপারে যেকোনো সিদ্ধান্ত বাস্তবায়নে সর্বদা প্রস্তুত রয়েছে। যা অর্থলোভী সমশের মবিনরা ইচ্ছে করেই আমলে নিচ্ছেন না।

গোলাপগঞ্জ থানা বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন গোলাপগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি নোমান উদ্দিন মুরাদ। গোলাপগঞ্জ উপজেলা বিএনপি’র সাধারন সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল এর পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, সহ-সভাপতি আশফাক আহমদ চৌধুরী, মাহবুবুর রহমান ফয়সল ও গোলাম কিবরিয়া, বিএনপি নেতা জলিল মেম্বার, শাহজাহান আহমদ, তানজিম আহমদ , কামাল আহমদ প্রমুখ।

অপরদিকে বিয়ানীবাজারে পৌর বিএনপির সভাপতি জসিম উদ্দিন জুয়েলের সভাপতিত্বে ও বিয়ানীবাজার উপজেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক মিছবাহ উদ্দিন এর পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছরওয়ার হোসেন।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান চেয়ারম্যান, আব্দুল মান্নান চেয়ারম্যান,মোঃ মানিক মিয়া, আলি আহমদ মেম্বার, পৌর বিএনপির সহ-সভাপতি নজরুল ইসলাম, ফয়েজ আহমদ, সায়েক আহমদ চৌধুরী, নাজিম উদ্দিন, হোসেন আহমদ মেম্বার, ইরাদ চৌধুরী, আব্দুর রাজ্জাক প্রমুখ।