সব জায়গা চাষাবাদের আওতায় আনতে হবে : এমপি মিলাদ গাজী

হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ বলেছেন- দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ রাখতে দেশের প্রতি ইঞ্চি জায়গা চাষাবাদের আওতায় আনতে হবে। সরকার কৃষকদের চাষাবাদের উপকরণ সরবরাহে সব ব্যবস্থা করে রেখেছেন। কৃষক লীগের নেতৃবৃন্দকে সবসময় কৃষকদের পাশে থেকে কৃষি-বান্ধব পরিবেশ আরও উন্নতকরণে ভূমিকা রাখতে হবে।

বুধবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় নবীগঞ্জ শহরতলীর নতুন বাজার মোড়ে বাংলাদেশ কৃষকলীগ নবীগঞ্জ উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন- করোনা সংকট ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে সারাবিশ্বে মানুষ কষ্টে রয়েছে। বাংলাদেশের কৃষি আবাদ অব্যাহত থাকায় মানুষ কিছুটা স্বস্তিতে রয়েছে। দেশে যাতে কোনরকম খাদ্য-সংকট তৈরি না হয় সে জন্য দেশের প্রতি ইঞ্চি আবাদযোগ্য জমিকে চাষের আওতায় আনার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমাদের সবাইকে সেই লক্ষ্যে কাজ করতে হবে।

জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে কৃষকলীগ নেতৃবৃন্দ নিরলসভাবে কাজ করছেন বলেও তিনি মন্তব্য করেন।

এর আগে সম্মেলনের উদ্বোধন করেন- হবিগঞ্জ জেলা কৃষক লীগের সভাপতি হুমায়ুন কবির রেজা।

নবীগঞ্জ উপজেলা কৃষকলীগের আহবায়ক শেখ শাহনুর আলম ছানুর সভাপতিত্বে যুগ্ম আহ্বায়ক রেজা আহমেদ চৌধুরী ও ফরহাদুজ্জামান মোহিতের যৌথ সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি দেওয়ান জয়নাল আবেদীন, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান মোল্লা, হবিগঞ্জ জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রউফ, সাংগঠনিক সম্পাদক সঞ্জয় কুমার রায়, নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন আহমেদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গতি গোবিন্দ দাশ, সাবেক সাধারণ সম্পাদক আবু সিদ্দিক, সাইফুল জাহান চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুজিবুর রহমান কাজল, কাজী ওবায়দুল কাদের হেলাল, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু প্রমুখ।