সততা এবং নৈতিকতার সাথে দায়িত্ব পালন করতে হবে : শাবি উপাচার্য

যেকোনো প্রতিষ্ঠানকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে ‘সততা ও নৈতিকতার সাথে দায়িত্ব পালন করা ছাড়া বিকল্প নেই’ বলে মন্তব্য করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

রবিবার সকালে বিশ্ববিদ্যালয় প্রশানের উদ্যোগে আয়োজিত ‘জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি’ বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তেব্যে এ কথা বলেন উপাচার্য। কর্মশালাটি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল (আইকিউএসি)-এর সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যায়টির বিভিন্ন দপ্তরের প্রধানরা অংশ গ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘জাতীয় ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে শুদ্ধাচার প্রতিষ্ঠা করা ছাড়া দেশের টেকসই উন্নয়ন সম্ভব নয়। একমাত্র সুশাসনই তা করতে পারে। এজন্য দেশের দায়িত্বশীল পর্যায় থেকে ব্যাক্তি পর্যায় পর্যন্ত সবাইকে সততা এবং নৈতিকতার সাথে দায়িত্ব পালন করতে হবে। পাশাপাশি ঐ প্রতিষ্ঠানে কর্মরত সবাইকে তার নিজ কাজের উপর দক্ষতা অর্জন করতে হবে। তবেই একটি প্রতিষ্ঠান সামনের দিকে এগিয়ে যাবে।’

অনুষ্ঠানে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব মো. ফজলুর রহমান। এতে আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মুহাম্মদ মুহসিন আজিজ খানের সভাপতিত্বে ও ডেপুটি রেজিস্ট্রার আ ফ ম মিফতাউল হক এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন।