সংখ্যালঘু বলতে কোন শব্দ নেই, আমরা সবাই বাংলাদেশী: জি.কে গউছ

আসন্ন শারদীয় দূর্গা পূজা ২০২৪ উপলক্ষে লাখাই উপজেলার সনাতন ধর্মাবলম্বীদের সাথে মতবিনিময় সভা করেছেন বি.এন.পির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) ও হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি.কে গউছ। শুক্রবার( ৩০ আগষ্ট) বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ লাখাই উপজেলার আয়োজনে উপজেলার মোড়াকরি মহাসংকীর্তন গৌর মন্দিরে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রানেশ গোস্বামী সভাপতিতে এবং সাধারণ সম্পাদক সম্পদ রায়ের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যকালে আলহাজ্ব জি.কে গউছ বলেন, সংখ্যালঘু বলতে কোন শব্দ নেই, আমরা সবাই বাংলাদেশী। সাবেক অর্থমন্ত্রী কিবরিয়ার মিথ্যা হত্যা মামলায় আমি যখন জেলেছিলাম জেলখানাতে গিয়ে হবিগঞ্জের অনেক হিন্দু সম্প্রদায়ের লোক আমাকে সাহস যুগিয়েছেন। জেলে থাকা অবস্থায় আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন, আমি মেয়র থাকাকালীন হবিগঞ্জের শনি মন্দির ঘাটলা নির্মাণ সহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে সহযোগিতা করেছি সেই সাথে শ্মশানের জায়গা সংক্রান্ত বিরোধ নিষ্পত্তিতে এগিয়ে এসেছি। আগামী শারদীয় দূর্গা উৎসব জাঁকজমকভাবে উদযাপনের আহবান জানিয়ে জিকে গউছ দেশ নায়ক তারেক রহমানের নির্দেশনাবলী উল্লেখ করে বলেন এই দেশ আমাদের প্রিয় মাতৃভূমির জন্য হিন্দু সম্প্রদায়ের লোকজনও মহান মুক্তিযোদ্ধে অবদান রেখেছেন, এই দেশের জন্য সবাই মিলে যুদ্ধ করেছেন অতএব সবার সমান অধিকার।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হবিগঞ্জ জেলা পুজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি এডভোকেট অহিন্দ্র কুমার দত্ত চৌধুরী, লাখাই উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ শামছুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি শেখ ফরিদ, লাখাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আরিফ আহমেদ রুপন, উপজেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলম গোলাপ, বিএনপির সাংগঠনিক সম্পাদক শামসুদ্দিন, জেলা যুবদলের আহ্বায়ক জালাল আহাম্মদ, জেলা ছাত্রদলের সাবেক আহবায়ক ফরিদ মিয়া , জেলা যুবদল নেতা সেতু , এস আর তালুকদার শাহিনুর, ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী ও বিএনপি নেতা মোঃ শাহাজান মিয়া, উপজেলা বিএনপি নেতা আব্দুল আওয়াল ভূঁইয়া, পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা জাসাস এর সাধারণ সম্পাদক আশীষ দাশগুপ্ত, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ, লাখাই উপজেলার সভাপতি লিটন সূত্রধর সাধারণ সম্পাদক ও বুললা ইউপি চেয়ারম্যান এডভোকেট খোকন চন্দ্র গোপ, উপজেলা যুবদলের আহ্বায়ক মাহমুদুল হাসান , যুগ্নহ্বায়ক মাহবুব আলম মালু , শারদাঞ্জণী ফোরাম, লাখাই উপজেলা সভাপতি রঞ্জন দাস , উপজেলা ছাত্রদল নেতা আজম প্রমুখ।