ষড়যন্ত্র চলছে জানিয়ে কর্মীদের ঐক্যের পরামর্শ নানকের

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গির কবির নানক এমপি বলেছেন, শেখ হাসিনা গণতন্ত্রকে সম্মান করেন বলেই মির্জা ফখরুলরা বাড়িতে ঘুমাতে পারছেন। গণতন্ত্র আছে বলেই আজ তারা সমাবেশ করতে পারছেন। কিন্তু বিরোধী দলে থাকার সময় আমরা বাড়িতে ঘুমাতে পারিনি। জননেত্রী শেখ হাসিনা গণতন্ত্রের জন্য লড়াই করেছেন।

নানক বলেন, ‘আমরা এখন একটা ষড়যন্ত্রের মধ্যে আছি। এই দেশ নিয়ে ষড়যন্ত্র চলছে। আমাদের ঐক্যই কেবল এই ষড়যন্ত্রকে মোকাবেলা করতে পারে। ফলে বিভেদ ভুলে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।’

রোববার (৬ নভেম্বর) সিলেট নগরের রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটরিয়ামে দিনব্যাপি অনুষ্ঠিত প্রতিনিধি সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির সমাবেশে নেতাকর্মীদের হাতে লাঠি নিয়ে আসার বিষয়টি উল্লেখ করে নানক বলেন, সবকিছু মেনে নেবো, কিন্তু রাজনীতির শিষ্টাচার বহির্ভূত কিছু মেনে নেয়া হবে না। লাঠি নিয়ে মিছিল মানা হবে না। এর জবাব দেওয়া হবে।

প্রধান বক্তার বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা মাহবুবুল আলম হানিফ এমপি বলেন, বিএনপির জন্মই হয়েছে ক্যান্টনমেন্টে অবৈধ পন্থায়, তারা আজ গণতন্ত্রের কথা বলে। এই দেশের গণতন্ত্রকে হত্যা করেছেন জেনারেল জিয়া।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশে অভাবনীয় উন্নয়ন হচ্ছে। বিএনপির এটা সহ্য হচ্ছে না। তারা আবার ষড়যন্ত্র শুরু করেছে।

দিনব্যাপী এই প্রতিনিধি সভায় সিলেট মহানগর আওয়ামী লীগের সকল ওয়ার্ড ও বিভিন্ন ইউনিট কমিটির নেতারা বক্তব্য রাখেন। নিজেদের বক্তব্যে তারা দলের অনৈক্য-বিভেদ ও নেতাদের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরে ক্ষোভ প্রকাশ করেন। তবে কেন্দ্রীয় নেতারা এসব ছোটোখাটো অনৈক্য-বিভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার এবং আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের বিজয়ী করে আনার নির্দেশ দেন।

প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেন, সংবিধান মেনে আগামী বছরের শেষদিকে জাতীয় নির্বাচন হবে। এর কোনো ব্যত্যয় ঘটবে না। তাই দলের সকল পর্যায়ের নেতাকর্মীদেরকে এ ব্যাপারে প্রস্তুতি নিতে হবে।

নাহিদ বলেন, আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনতে হবে। দেশের উন্নয়ন অগ্রগতিকে অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকার টিকিয়ে রাখতে হবে।

বিএনপির মিথ্যাচার সত্ত্বেও দেশ এগিয়ে গেছে জানিয়ে সাবেক এই মন্ত্রী বলেন, পদ্মাসেতু নিয়েও বিএনপি মিথ্যে প্রচারণা চালিয়েছিলো। বলেছিলো এ সেতু হবে না। কিন্তু শেখ হাসিনা পদ্মাসেতু নির্মাণ করেছেন। দেশ আজকে খাদ্যে সয়ংসম্পুর্ন। দারিদ্রতা দূরীকরণে বাংলাদেশ পুরো বিশ্বের কাছে এখন উদাহরণ।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, কার্যনির্বাহী কমিটির সদস্য ডা. মুশফিক আহম চৌধুরী, আজিজুস সামাদ ডন, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, সিলেট-৩ আসনের সাংসদ হাবিবুর রহমান হাবিব, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খান প্রমুখ।