শ্রীমঙ্গলে ‘মানবতার ডাক’র বৃক্ষরোপণ কর্মসূচি পালন

 ‘চলবো মোরা একসাথে জয় করবো মানবতাকে’ এ স্লোগানে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে।

রোববার দুপুরে উপজেলার খাইছড়া চা বাগান কমিউনিটি ক্লিনিক প্রাঙ্গণে এ বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করে ‘মানবতার ডাক সমাজ কল্যাণ সংগঠন’।

সংগঠনের সভাপতি রিপন মৃর্ধার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কালিঘাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রানেশ গোয়ালা।

বিশেষ অতিথি ছিলেন সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা পরাগ বারই, ইউপি সদস্য দয়াল বুনার্জী, নারী ইউপি সদস্য লক্ষী রানী প্রজাপতি, খাইছড়া চা বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি পুস্প দাশ পানিকা, সাংবাদিক রুপম আচার্য্য, সঞ্জয় আচার্য্য টুকু প্রমূখ।

এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি রাহুল বাক্তি, সাধারণ সম্পাদক প্রভাত আচার্য্য, সহসাধারণ সম্পাদক অন্তর কাহার, যুগ্ম সাধারণ সম্পাদক বিজন বাড়াইক, সাংগঠনিক সম্পাদক কানাই ভুঁইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক সোহাগ সুক্ল বৈদ্য, কোষাধ্যক্ষ গৌরাঙ্গ ভুঁইয়া, সহ কোষাধ্যক্ষ সনারাম ভুঁইয়া, প্রচার সম্পাদক সঞ্চয় নায়েক, সহ প্রচার সম্পাদক সঞ্জু নায়েক প্রমূখ। এছাড়াও উপস্থিত ছিলেন গণেশ লালা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পরিবেশ তথা পৃথিবীর ভারসাম্য ও জীববৈচিত্র্য রক্ষার জন্য গাছের গুরুত্ব অপরিসীম। এই গাছ থেকে আমরা প্রাকৃতিক অক্সিজেন পাই। গাছ আমাদের ছায়া দেয়। এ ছাড়া প্রতিবছর যে পরিমাণ গাছ কাটা হয়, সে তুলনায় লাগানো হয় কম। এর ফলে গাছের সংখ্যা কমে যাচ্ছে এবং পৃথিবীর তাপমাত্রা বেড়ে যাচ্ছে। তাই আমাদের গাছ লাগাতে এগিয়ে আসতে হবে।