শ্রীমঙ্গলে নারীর লাশ উদ্ধার, স্বামী পলাতক

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কাতার ফেরত এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনার পর ওই নারীর স্বামী পলাতক বলে জানা গেছে।

সোমবার (১৮ জুলাই) সকাল ৯টায় শ্রীমঙ্গল উপজেলার ভুনবীর ইউনিয়নের মাধবপাশা গ্রাম থেকে আকলিমা বেগম (২৬) নামের ওই নারীর লাশ উদ্ধার করে পুলিশ।

আকলিমা বেগম মাধবপাশা গ্রামের আবুল কাশেমের মেয়ে। তার স্বামী পারভেজ কচুয়া উপজেলার চকরা গ্রামের বাচ্চু মিয়ার ছেলে। তাদের চার বছরের একটি কন্যাসন্তান রয়েছে।

আকলিমা বেগমের চাচাতো ভাই রুবেল মিয়া জানান, আকলিমা ও পারভেজ দুজনেই সৌদি আরবে চাকরি করতেন। সেখানে তারা প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন। চার বছর আগে সৌদি আরবে তারা বিয়ে করেন।

তিনি আরও জানান, সৌদি আরব থেকে আকলিমা ও পারভেজ দেশে চলে আসেন। কিছুদিন দেশে থাকার পর পারভেজকে বাড়িতে রেখে আকলিমা কাতারে চলে যান। সেখানে ১৮ মাস চাকরি করে গত ১৫ জুলাই দেশে ফিরে আসেন আকলিমা। দেশে আসার পর স্বামী পারভেজের কাছে কাতার থেকে পাঠানো টাকার হিসাব চান আকলিমা। পারভেজ সব টাকা খরচ করে ফেলেছেন বলে আকলিমাকে জানান। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে প্রায় প্রতিদিনই ঝগড়া হতো। গতকাল রোববার (১৭ জুলাই) রাতেও তাদের মধ্যে ঝগড়া হয়।

আকলিমার প্রতিবেশী আলমগীর মিয়া বলেন, আকলিমার মা সকালে এসে দেখেন তাদের ঘরের দরজায় তালা দেওয়া। পরে তালা ভেঙে ঘরে ঢুকে দেখতে পান আকলিমার মরদেহ পড়ে আছে। আকলিমার মায়ের চিৎকার শুনে আমরা তাদের বাড়িতে যাই। পরে পুলিশকে খবর দিই।

শ্রীমঙ্গল থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুল ইসলাম বলেন, সকালবেলা আমরা খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেছি। ওই নারীর গলায় আঘাতের চিহ্ন রয়েছে। আমরা ধারণা করছি এটি একটি হত্যাকাণ্ড। ঘটনার পর থেকে আকলিমার স্বামী পারভেজ মিয়া পলাতক রয়েছেন। নিহতের লাশ উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পারভেজ মিয়াকে খুঁজে বের করতে পুলিশ কাজ করছে।