শ্রীমঙ্গলে চাম্পালাল মুন্ডা হত্যাকান্ডের প্রধান আসামি গ্রেপ্তার

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চাম্পালাল মুন্ডা হত্যাকান্ডের মূলহোতাকে গ্রেপ্তার করেছে শ্রীমঙ্গল থানা পুলিশ।

গতকাল রবিবার (১৪ মে) সকাল সাড়ে নয়টায় উপজেলার ভারতীয় সীমান্তের পাত্রখলা চা বাগান এলাকা থেকে ঘাতককে গ্রেপ্তার করা হয়। সোমবার (১৫ মে) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন শ্রীমঙ্গল থানা পুলিশ।

জানা গেছে, গতকাল রোববার (১৪ মে) শ্রীমঙ্গল উপজেলার ডলুছড়া এলাকায় জনক দেববর্মার মালিকানাধীন লেবু বাগানে কমলগঞ্জ উপজেলার পদ্মছাড়া চা বাগানের মৃত রামজি মুন্ডার ছেলে চাম্পালাল মুন্ডাকে(৩৭) কে বা কাহারা আহত করে ফেলে রেখে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় ওই দিন সকালেই তার মৃত্যু হয়।

জিজ্ঞাসাবাদে আসামি বিশ্বনাথ তাঁতী জানান, চাম্পালাল মুন্ডা ও বিশ্বনাথ তাঁতী ডলুছড়া জনক দেববর্মার লেবু বাগানে শ্রমিকের কাজ করত। এই সুবাদে চাম্পালাল মুন্ডার ঘরে বিশ্বনাথ তাঁতীর যাওয়া-আসা ছিল। একপর্যায়ে চাম্পালাল মুন্ডার বাক-প্রতিবন্ধী স্ত্রীর সাথে অনৈতিক সম্পর্ক গড়ে ওঠে বিশ্বনাথ তাঁতীর । ঘটনার দিন বিশ্বনাথ তাঁতী গভীর রাতে দেখতে পায় চাম্পালাল মুন্ডা ও তার স্ত্রী অর্ধলগ্ন অবস্থায় একই বিছানায় শুয়ে আছে। এ অবস্থা দেখে সে হিতাহিতজ্ঞান হারিয়ে ফেলে। পরে সে কাঠের লাঠি দিয়ে চাম্পালালকে মাথায় ও শরীরের বিভিন্ন জায়গায় এলোপাথাড়ি আঘাত করে গুরুতর জখম করে পালিয়ে যায়।

আসামি বিশ্বনাথ তাঁতীকে গ্রেপ্তার অভিযানে শ্রীমঙ্গল থানার ওসি (তদন্ত) মো. আমিনুল ইসলামের নেতৃত্বে অংশ নেয় শ্রীমঙ্গল থানার এসআই রফিকুল ইসলাম ও তীথংকর দাস। একাজে সহযোগিতা করেন কমলগঞ্জ থানা পুলিশ।

এএইচএম/০৫