শোক দিবসে শিল্পকলা একাডেমিতে বিভিন্ন প্রতিযোগিতা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকীতে ও জাতীয় শোক দিবস ২০২২ পালন উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি সিলেটের উদ্যোগে চিত্রাংকন, কবিতা আবৃত্তি ও ৭ মার্চের ভাষণ উপস্থাপন বিষয়ক প্রতিযোগিতার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তি মারফৎ জানা যায়, চিত্রাংকন প্রতিযোগিতাটি ৪টি গ্রুপে অনুষ্ঠিত হবে। তন্মধ্যে ‘ক’ বিভাগ : ১ম থেকে ৩য় শ্রেণি, বিষয় : আমার বঙ্গবন্ধু, মাধ্যম : ইচ্ছেমতো; ‘খ’ বিভাগ : ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি, বিষয় : “বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন”, মাধ্যম : প্যাস্টেল রং; ‘গ’ বিভাগ : ৭ম থেকে দশম শ্রেণি, বিষয় : “শোকাবহ ১৫ই আগস্ট”, মাধ্যম : প্যাস্টেল রং; ‘ঘ’ বিভাগ : একাদশ থেকে স্নাতকোত্তর, বিষয় : “বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা”, মাধ্যম : জলরং।

কবিতা আবৃত্তি প্রতিযোগিতা ৩টি গ্রুপে অনুষ্ঠিত হবে। তন্মধ্যে ‘ক’ বিভাগ : ৫ম থেকে ৭ম শ্রেণি, কবিতা : “স্বাধীনতা এই শব্দটি কীভাবে আমাদের হলো”, কবি : নির্মলেন্দু গুণ; ‘খ’ বিভাগ : ৮ম থেকে ১০ম শ্রেণি, কবিতা : “আমার পরিচয়”, কবি : সৈয়দ শামসুল হক; ‘গ’ বিভাগ : একাদশ থেকে স্নাতকোত্তর, কবিতা : “ধন্য সেই পুরুষ”, কবি : শামসুর রাহমান।

৭ মার্চের ভাষণ উপস্থাপন প্রতিযোগিতাটিও ৩টি গ্রুপে অনুষ্ঠিত হবে। তন্মধ্যে ‘ক’ বিভাগ : ৫ম থেকে ৭ম শ্রেণি; ‘খ’ বিভাগ : ৮ম থেকে ১০ম শ্রেণি; ‘গ’ বিভাগ : একাদশ থেকে স্নাতকোত্তর পর্যন্ত।

প্রতিযোগিতায় অংশগ্রহণে আগ্রহী শিক্ষার্থীদের আগামী ১০ আগস্ট বিকেল ৫টার মধ্যে পূর্ব শাহী ঈদগাহস্থ জেলা শিল্পকলা একাডেমিতে নাম রেজিস্ট্রেশন করতে হবে। আগামী ১১ আগস্ট বিকাল ৪টায় জেলা শিল্পকলা একাডেমিতে প্রতিযোগিতাসমূহ অনুষ্ঠিত হবে।
আগ্রহীদের প্রতিযোগীদের নির্ধারিত সময়ের মধ্যে উপস্থিত থেকে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য অনুরোধ জানিয়েছেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত।