‘শৈবাল’র ৩য় কার্যনির্বাহী কমিটির নেতৃত্বে নাঈম-জান্নাত

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের সংগঠন ‘শৈবাল’ এর তৃতীয় কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে।

শনিবার (৩ সেপ্টেম্বর) রাত ১০টায় এক ভার্চুয়াল সভায় শৈবালের নবগঠিত কমিটি ঘোষণা করা হয়।

বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক সাঈদ খন্দকার হৃদয়ের সঞ্চালনায় সভায় অংশ নেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুন্ড, উপকূলীয় ও সামুদ্রিক মাৎস্যবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. শহীদুল ইসলাম , মৎস্য চাষ বিভাগের সহকারী অধ্যাপক আমিনুর রশীদ এবং সংগঠনটির বর্তমান ও সাবেক সদসবৃন্দ।

পরে তৃতীয় কার্যনির্বাহী কমিটি-২০২২ ঘোষণা করেন ড. মৃত্যুঞ্জয় কুন্ড। ৩২ সদস্যের কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন মাস্টার্স এর শিক্ষার্থী নাঈম আহমেদ ও জান্নাত তালুকদার শিমুল।

নতুন কার্যনির্বাহী কমিটিকে শুভেচ্ছা জানিয়ে প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ড বলেন, বর্তমানে শৈবালের কার্যক্রম শুধু মাছ, জেলে সম্প্রদায় কিংবা মাৎস্যবিজ্ঞান অনুষদীয় কার্যক্রমের মধ্যে সীমাবদ্ধ নয়। এর পরিধি বিশাল।

গ্রামীণ জনজীবন থেকে শুরু করে শিক্ষার্থীদের ব্যক্তিগত দক্ষতা বৃদ্ধি করতে নবগঠিত কমিটির সবাইকে সুশৃঙ্খল ও ঐক্যবদ্ধভাবে কাজ করার এবং অধিক সেমিনার ও কর্মশালা আয়োজনের আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, শিক্ষার্থীদের ব্যক্তিগত দক্ষতা বৃদ্ধি করা এবং মৎস্য চাষ ব্যবস্থা সম্প্রসারণ, মৎস্য সম্পদ আহরণ ও সংরক্ষণ, মৎস্য বিষয়ক সচেতনতা বৃদ্ধি ও সহায়তা প্রদানের লক্ষ্যে ২০১৮ সালে ‘শৈবাল’ এর আত্মপ্রকাশ ঘটে।