শেষ নাটকীয়তা, বাংলাদেশ ও ভারত যৌথ চ্যাম্পিয়ন

সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ও ভারতকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) নানা নাটকীয়তার পর রাত ১০ টার দিকে উভয় দলকে চ্যাম্পিয়ান ঘোষণা করেন ম্যাচের কমিশনার ডি সিলভা ডিলান।

এর আগে বৃহস্পতিবার বিকেলে সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হয় বাংলাদেশ ও ভারত।

তবে নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র হলে টুর্নামেন্টের বাইলজ অনুযায়ী খেলা গড়ায় টাইব্রেকারে। এতেও দুই দলের স্কোর সমান। দুই দলই পাঁচটি করে শট নেয়, পাঁচটিতেই গোল। ফের পেনাল্টি শ্যুট আউট, আবারও সমতা। এরপর দুই দলের গোলরক্ষককে শট নিতে বলেন রেফারি। দুই দলের গোলরক্ষক গোল করলে স্কোর ১১-১১ হয়।

এরপরই ম্যাচের দৃশ্যপটে ম্যাচ কমিশনার ডি সিলভা ডিলান। তিনি বাইলজ অনুযায়ী সাডেন ডেথ না চালিয়ে টস করে বিজয়ী নির্ধারণ করার সিদ্ধান্ত দেন। দুই দলই সেই সিদ্ধান্ত মেনে নেয়। তবে টসে যখন ভারত জয়ী হয় তখন বাংলাদেশ দল এ সিদ্ধান্ত বাতিল চান।

বাংলাদেশ সাফের অফিসিয়াল নিয়মের কথা তুলে ধরে ম্যাচ কমিশনারের কাছে টসের ব্যাপারে আপত্তি জানান। তাতে সিদ্ধান্ত বদলান কমিশনার। টুর্নামেন্টের বাইলজ অনুযায়ী সিদ্ধান্ত হয় সাডেন ডেথ এর।

তবে এবার আপত্তি জানায় ভারত। শুধু আপত্তি জানিয়েই থামেনি তারা, প্রতিবাদে মাঠ ছেড়ে চলে যায় ভারতের খেলোয়াড়রা।

এরপর বাইলজ অনুযায়ী রেফারি ৩০ মিনিট অপেক্ষা করার কথা, এর মধ্যে ভারত মাঠে না ফিরলে বাংলাদেশই হবে নিয়মানুযায়ী চ্যাম্পিয়ান। তবে ৩০ মিনিট পেরিয়ে গেলেও ম্যাচ কমিশনার সিদ্ধান্ত ঘোষণা না করে ভারতকে মাঠে ফেরানোর চেষ্টা করছেন৷ আর ভারত তাদের সিদ্ধান্তে অনড় থাকে।

এরপর দুই দলকেই চ্যাম্পিয়ন ঘোষণা করেন ম্যাচ কমিশনার।