শেখ হাসিনা ও মোদিকে নিয়ে অশোভন ছবি প্রকাশ, যুবকের জামিন স্থগিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অশোভনীয় ছবি প্রকাশ করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ঠাকুরগাঁওয়ের রাজু নামের এক যুবককে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি শেষে বুধবার (২১ সেপ্টেম্বর) বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন চেম্বার জজ আদালত আগামী ৩১ অক্টোবর পর্যন্ত আসামির জামিন স্থগিতের আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর ও সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুল আলম।

এর আগে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী থানার বেলসারা এলাকার মোশারফ হোসেন মুছার ছেলে রাজুর বিরুদ্ধে ২০২১ সালের ৮ এপ্রিল ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে পুলিশ।

মামলার অভিযোগে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দুটি ছবি দৃষ্টিকটু, অশোভনীয় ও কুরুচিপূর্ণভাবে একত্র করে ২০২১ সালের ২৯ মার্চ ফেসবুকে পোস্ট করে। এই ছবি পোস্টের কারণে বাংলাদেশ ও ভারতের দুই প্রধানমন্ত্রীর মানহানি ঘটেছে। পরে এ মামলায় রাজুকে গ্রেফতার করা হয়।

ওই মামলায় রাজু বিচারিক আদালতে জামিন আবেদন করলে তা নামঞ্জুর হয়। এরপর তিনি জামিন চেয়ে হাইকোর্টে আবেদন জানান। আবেদনের শুনানি নিয়ে গত ২০ সেপ্টেম্বর রাজুকে জামিন দেন হাইকোর্ট। এরপর এ জামিন আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করে রাষ্ট্রপক্ষ।