শেখ হাসিনা ও কাদেরসহ ২৩ জনের বিরুদ্ধে আন্তর্জাতিক ট্রাইবুনালে মামলা

সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ২৩ জনের নাম উল্লেখ করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (৫ সেপ্টেম্বর) ট্রাইবুনালে এ মামলা দায়ের করা হয়। মামলায় অজ্ঞাতনামা আরও কিছু ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

মামলায় উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামন খান কামাল, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদ, সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী ও আব্দুর রাজ্জাক, সাবেক শিক্ষামন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল, সাবেক ডাক টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহদেম পলক,সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাগ আল মামুন, সাবেক অতিরিক্ত আইজিপি ও ডিবি প্রধান হারুন আর রশিদ, সাবেক ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, র‌্যাবের সাবেক মহাপরিচালক মো: হারুন আর রাশিদ, উত্তরা পূর্বা থানার তৎকালীন ওসি, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহাম্মাদ হোসেন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসিম কুমার, আওয়ামী লীগের সদস্য মোস্তাক আহমেদ রুহী, সাজ্জাদুল হাসান ও যুব মহিলা লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অপু উকিলসহ মোট ২৩ জন।