শেখ হাসিনা ইয়ুথ অ্যাওয়ার্ড পেলেন শাবির কাসমির রেজা

সমাজ কল্যাণে বিশেষ অবদান রাখায় শেখ হাসিনা ইয়ুথ ভলেন্টিয়ার অ্যাওয়ার্ড-২০২২ পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অর্থনীতি বিভাগের ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী মোহাম্মদ কাস্মিরুল হক (কাসমির রেজা)।

রবিবার (১২ সেপ্টেম্বর) সকাল দশটায় ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত পদক প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর অনুমতিক্রমে তাঁর পক্ষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

এ বছর ৫ টি ভিন্ন ক্যাটাগরিতে দেশের বিভিন্ন জেলা থেকে ১১ জন তরুণ স্বেচ্ছাসেবী এই পদক পেয়েছেন। ‘জ্যেষ্ঠদের প্রতি আদর্শ সেবা ও সমাজ কল্যাণে অসাধারণ অবদান’ এই ক্যাটাগরিতে এ পদক পেয়েছেন কাসমির রেজা। পদকপ্রাপ্ত প্রত্যেককে ১ লাখ টাকা এবং সম্মাননা স্মারক দেওয়া হয়।

অ্যাওয়ার্ড পাওয়ায় অনুভূতি প্রকাশ করে কাসমির রেজা বলেন, শেখ হাসিনা ইয়ুথ ভলেন্টিয়ার অ্যাওয়ার্ড পাওয়া গর্বের বিষয়। কিন্তু আমি অ্যাওয়ার্ড পাওয়ার জন্য কাজ করি না। তবে এ ধরনের অ্যাওয়ার্ড আমাকে আরো ভালোভাবে কাজ করতে অনুপ্রেরণা যোগাবে।

উল্লেখ্য, কাসমির রেজা ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ বিজয়ী সংগঠন পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি গত এক যুগ ধরে হাওরের সুবিধা বঞ্চিত মানুষের কল্যাণে কাজ করে আসছেন। হাওরের সুবিধা বঞ্চিত মানুষের জীবনমান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ২০১৮ সালে জয় বাংলা ইয়ূথ অ্যাওয়ার্ড অর্জন করে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থা। মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্ঠা সজীব ওয়াজেদ জয়ের কাছ থেকে পদকটি গ্রহণ করেন তিনি। এছাড়া তিনি শাবিপ্রবির অর্থনীতির অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করে যাচ্ছেন।