শেখ হাসিনাকে রাশিয়া প্রধানমন্ত্রী পুতিনের অভিনন্দন

বাংলাদেশের প্রধানমন্ত্রী পদে পুনরায় নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির ভ্লাদিমিরোভিচ পুতিন।

বার্তা সংস্থা ইউএনবির প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার এক অভিনন্দন বার্তা দেন পুতিন।

ওই বার্তায় তিনি বলেন, ‘রাশিয়া-বাংলাদেশের সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বপূর্ণ। আশা করি, সরকার প্রধান হিসেবে আপনার কার্যক্রম গঠনমূলক দ্বিপক্ষীয় সহযোগিতা জোরদার করবে এবং আমাদের দেশের জনগণের কল্যাণে আরও অবদান রাখবে।’ তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফলতা, সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করেন।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়ায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন সৌদি আরব, আর্জেন্টিনা ও সাউথ কোরিয়াসহ ১৯টি দেশের রাষ্ট্রদূত।

গণভবনে মঙ্গলবার জাপান, থাইল্যান্ড, ভিয়েতনাম, আর্জেন্টিনা, ইন্দোনেশিয়া, কোরিয়া প্রজাতন্ত্র, ব্রুনাই দারুসসালাম, মালয়েশিয়া, মিশর, আলজেরিয়া, কুয়েত, লিবিয়া, ইরান, ইরাক, ওমান, কাতার, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত এবং ফিলিস্তিনের রাষ্ট্রদূত ও হাইকমিশনাররা শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ ছাড়াও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরদিন সোমবার সকালে ভারত, রাশিয়া ও চীনসহ সাতটি দেশের রাষ্ট্রদূতরা প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে অভিনন্দন জানান।