শৃঙ্খলা বজায় রেখেই হবে দিরাই আ.লীগের সম্মেলন : জয়া সেন

দিরাই-শাল্লার সাংসদ ড. জয়া সেন গুপ্তা বলেছেন, ‘আমাদের জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্ত আজন্ম অহিংস রাজনীতি করে গেছেন এবং শৃঙ্খল পথে সুনামের সাথে আমাদের পরিচালিত করেছেন। সেই সুনাম ও শৃঙ্খলাবোধ যাতে নষ্ট না হয়, সুশৃঙ্খলভাবে যাতে সম্মেলন অনুষ্ঠিত হয় সে সজাগ থাকতে হবে।

দীর্ঘ ৮ বছর পর আগামী ১৪ নভেম্বর দিরাই উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনকে সামনে রেখে উপজেলা আওয়ামী লীগের প্রস্তুতিসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্মেলনকে সুন্দর, সফল ও সার্থক করে তুলতে শুক্রবার (১১ নভেম্বর) সন্ধ্যা ৭টায় স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে এই প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, ‘আমাদের অতিত ঐতিহ্য যেন বজায় থাকে, কেউ যদি মাথা গরম করে তাকে বুঝাতে হবে। কেউ যাতে সম্মান নষ্ট না করতে পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে।’

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. সোহেল আহমদের সভাপতিত্বে প্রস্তুতিসভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায় বলেন, জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তের ধারাবাহিকতায় ড. জয়া সেনগুপ্তা এমপির নেতৃত্বে অহিংস রাজনীতি করছি। কোন মহল সহিংস রাজনীতি করতে চাইলে তা প্রতিহত করতে হবে।

সভায় জানানো হয়, কেন্দ্রীয় নেতৃবৃন্দকে অভ্যর্থনা সভামঞ্চ ও সভাস্থলে শান্তি-শৃঙ্খলা রক্ষা এবং আপ্যায়নপর্ব আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নিয়ন্ত্রণে রাখতে হবে। সম্মেলন সুন্দর ও সফল করতে আওয়ামী লীগের দিক নির্দেশনা অনুযায়ী সর্বাত্মক কাজ করবে ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলতাব উদ্দিন, সিরাজ উদ দৌলা তালুকদার, হাফিজুর রহমান তালুকদার, অবিরাম তালুকদার, মেয়র বিশ্বজিৎ রায়, অ্যাডভোকেট রিপা সিনহা, সুজাত মিয়া, সােয়েব মিয়া, জুয়েল মিয়া, পারভেজ রহমান, সজিবনুর প্রমুখ।