শিশুকন্যাকে বাঁচাতে নদীতে ঝাঁপ, লাশ হয়ে ফিরলেন বাবা

পটুয়াখালীতে সাত বছরের শিশুকন্যাকে বাঁচাতে নদীতে ঝাঁপ দিয়েছিলেন বাবা ইমতিয়াজ আহমেদ (৪০)। ১৫ ঘণ্টা নিখোঁজ থাকার পর রবিবার (২৫ জুন) তাঁর লাশ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (২৪ জুন) বিকেলে দশমিনা উপজেলার আলীপুর ইউনিয়নের খলিসাখালী গ্রামে আলীপুর নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ হন ইমতিয়াজ।

পুলিশ ও পরিবার সূত্রে জানা গেছে, ঈদুল আজহা উপলক্ষে গত শুক্রবার শিশু ইলমাকে নিয়ে দশমিনা উপজেলার আলীপুর ইউনিয়নের খলিসাখলী গ্রামে তার নানাবাড়িতে বেড়াতে আাসেন তার বাবা ইমতিয়াজ ও মা ফারাহানা মুন্নী। শনিবার বিকেলে মেয়েকে নিয়ে তাঁরা আলীপুর নদীর পাড়ে যান। এ সময় অসাবধানতাবশত শিশুটি নদীতে পড়ে গেলে তাকে উদ্ধার করতে নদীতে ঝাঁপ দেন ইমতিয়াজ ও ফারহানা। পাড়ে থাকা লোকজন তাঁদের উদ্ধারে নদীতে নেমে মা ও মেয়েকে উদ্ধার করতে পারলেও ইমতিয়াজ নদীর স্রোতে তলিয়ে যান।

এরপর স্থানীয় লোকজন দশমিনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ে খবর দিলে ডুবুরি দল গিয়ে উদ্ধারকাজ শুরু করে। শনিবার রাত ১২টা পর্যন্ত নিখোঁজ ইমতিয়াজকে না পেয়ে উদ্ধার অভিযান সাময়িক বন্ধ রাখা হয়। পরে রবিবার সকাল ৯টার দিকে নিখোঁজ ইমতিয়াজের লাশ আলীপুর নদীতে ভেসে ওঠে। এরপর স্থানীয় ব্যক্তিদের কাছ থেকে খবর পেয়ে লাশটি উদ্ধার করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দশমিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার বলেন, লাশটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সূত্র : প্রথম আলো