শিক্ষার্থীর উপর হামলার প্রতিবাদে ৪৮ ঘন্টা সেবা দিবেনা ‘সিএসএফ’

সিএনজি চালককে অতিরিক্ত ভাড়া না দেয়ায় মৌলভীবাজার পলিটেকনিকের মেধাবী শিক্ষার্থী সৌরভ দেব(১৭) কে ব্লেড দিয়ে জখম করেছে সিএনজি চালক ও তার সহযোগীরা। এবিষয়ে শিক্ষার্থীদের দাবীর সাথে একমত পোষণ করে ৪৮ ঘন্টার জন্য ভিক্টিমদের সাইবার অপরাধ জনিত সহযোগিতা করবে না সাইবার সেফটি ফার্স্ট বাংলাদেশ (সিএসএফ)।

শনিবার (২ সেপ্টেম্বর) টিমের প্রতিষ্ঠাতা পরিচালক কে বি খান বিজয় ও সি. ফিল্ড অফিসার মো. নাজমুল হোসেনের সাক্ষরিত প্যাডে এই তথ্য নিশ্চিত করা হয়।

উল্লেখ্য যে, শুক্রবার সন্ধ্যার পর মৌলভীবাজার চৌমুহনী থেকে শিমুলতলা আসার পথে সৌরভ সিএনজি চালক ও ছিনতাইকারীর হামলার স্বীকার হয়। এসময় সৌরভের কাছে সিএনজি চালক অতিরিক্ত ভাড়া দাবী করে এবং সৌরভ তা দিতে অপারকতা প্রকাশ করলে তাকে সিএনজি চালক ও সিএনজির পেছনে থাকা ঐ চালকের সহযোগীরা ব্লেড দিয়ে ৮ টা স্টেপ করে। আহত হয়ে সৌরভ বর্তমানে মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। তার শরীরে প্রায় ১’শ টা সেলাই লেগেছে বলে জানায় সহপাঠীরা।

কলেজ সূত্রে জানা যায়, ভুক্তভোগী সৌরভ দেব মৌলভীবাজার পলিটেকনিক ইন্সটিটিউট এর প্রথম পর্বের ফুড টেকনোলজি বিভাগের ছাত্র৷ তার গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলায়। সে শিমুলতলা এলাকায় চেয়ারম্যান বাড়ি ছাত্রাবাসে থাকে।

এদিকে আসামীর উপযুক্ত শাস্তির দাবীসহ ৪ দফা দাবী নিয়ে শনিবার (৩ সেপ্টেম্বর) সকাল ১১ টা থেকে প্রায় ২ ঘন্টা মৌলভীবাজার টু শমশেরনগর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীর যৌক্তিক দাবীগুলোর সাথে একমত ও সংহতি প্রকাশ করেছে সাইবার সেফটি ফার্স্ট বাংলাদেশ।

শিক্ষার্থীদের চার দফা দাবী গুলো হল- সৌরভের উপর হামলাকারীদের কঠিন শাস্তির ব্যবস্থা করা, তার জন্য উন্নত চিকিৎসার ব্যবস্থা ও আর্থিক ক্ষতিপূরণ, কলেজ গেটের সামনে খুব দ্রুত স্পিড ব্রেকার স্থাপন, সিএনজি ও টমটমের অতিরিক্ত ভাড়া ও বেপরোয়া গতি বন্ধ করণ।

এবিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ বিষয়ে সৌরভের পরিবার বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। সাজু নামের একজন আসামীকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেপ্তার করার জন্য আমাদের অভিযান অব্যাহত রয়েছে।