শিক্ষক নিগ্রহ রোধে সকলকে সতর্ক থাকার আহ্বান শিক্ষামন্ত্রীর

দেশের বিভিন্ন স্থানে শিক্ষক নিগ্রহ রোধে সকলকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, এক শ্রেণির স্বার্থান্বেষী মহল দেশকে অস্থিতিশীল করতে সকল প্রচেষ্টায় ব্যর্থ হয়ে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে টার্গেট করছে। তারা দেশের বিভিন্ন জায়গায় শিক্ষক নিগৃহের মত ঘটনা ঘটাচ্ছে। তাই এগুলো রোধে সবাইকে সতর্ক থাকতে হবে।
সোমবার (১৮ জুলাই) সকালে সিলেট জেলার শিক্ষা বিভাগের কর্মকর্তাগণের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নতুন শিক্ষা কারিকুলামে ধর্ম শিক্ষার বিষয় নিয়েও অপপ্রচার চলছে। তবে নতুন এই শিক্ষাক্রমের মাধ্যমে ধর্মশিক্ষা আরও প্রসারিত হবে বলেও মন্তব্য করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেট অঞ্চলের যেসব শিক্ষার্থী ও এস.এস.সি পরীক্ষার্থীদের বই নষ্ট হয়েছে তাদেরকে আগামী ২৪ জুলাইর মধ্যে বই দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এমনকি বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় শিক্ষার্থীদের ঘাটতি পূরনে স্ব-স্ব প্রতিষ্ঠানের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা করে এগুলো সংস্কার করা হবে। দ্রুত সময়ের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো পাঠদানের উপযোগী করা হবে।

সভায় সিলেটের জেলা প্রশাসক, শিক্ষা বোর্ডের কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।