গোলাপগঞ্জে রাস্তায় নেমে শিক্ষককে মুক্ত করলো শিক্ষার্থীরা

সিলেটের গোলাপগঞ্জে এমসি একাডেমির এক শিক্ষককে গ্রেপ্তারের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকাল থেকে সিলেট-বিয়ানীবাজার-জকিগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করে তারা।

শিক্ষার্থীদের অবরোধের কারণে ওই সড়কে দেড় ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। খবর পেয়ে গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌর মেয়র, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সভাপতিসহ গণ্যমান্য ব্যক্তিরা থানায় গিয়ে পুলিশের সাথে কথা বলে ওই শিক্ষককে ছাড়িয়ে আনেন। পরবর্তীতে শিক্ষার্থীরা সড়ক অবরোধ তুলে নেয়।

থানা থেকে বের হওয়ার পর শিক্ষক দেবব্রত চৌধুরী সাংবাদিকদের জানান, এই মামলার বিষয়ে তিনি কিছুই জানেন না। মামলায় তাকে ফাঁসানো হয়েছে বা এ ব্যাপারে কোনো ভুল তথ্য দেওয়া হয়েছে। সঠিক তদন্ত করে আসল অপরাধীদের খুঁজে বের করার আহ্বান জানান তিনি।

একাডেমি কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের সূত্রে জানা যায়, একটি ব্যাংকে শিক্ষক দেবব্রত চৌধুরীর নামে সঞ্চয়ী হিসাব ব্যবহার করে ঢাকার এক ব্যক্তি টাকা উত্তোলন করেন। পরে ওই ঘটনায় রাজধানীর বনানী থানায় ২০১৪ সালের ২৬ জুনে একটি মামলা দায়ের করা হয়। ওই মামলার প্রেক্ষিতে বুধবার (১ ফেব্রুয়ারি) দেবব্রত চৌধুরীকে গ্রেপ্তার দেখানো হয়।

সরকারি এমসি একাডেমির অধ্যক্ষ সুজিত কুমার তালুকদার বলেন, বিষয়টি আমি পুরোপুরি জানি না। তবে শুনেছি অনেক আগের একটি মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। আদালতে আত্মসমর্পণের শর্তে পুলিশ তাকে আমাদের কাছে ছেড়ে দিয়েছে।

গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, গতকাল রাতে ওই শিক্ষককে গ্রেপ্তার করা হয়। তবে গোলাপগঞ্জ মডেল থানার পুলিশ তাকে গ্রেপ্তার করেনি। স্থানীয় নেতৃবৃন্দের আশ্বাসে আদালতে আত্মসমর্পণের শর্তে আজ ওই শিক্ষককে কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়েছে।