শিক্ষকের উপর হামলা : ক্ষোভে উত্তাল তাহিরপুরের শিক্ষাঙ্গন

সুনামগঞ্জের তাহিরপুরে শিক্ষকের উপর ছাত্রের হামলার ঘটনার পাঁচদিন পরও প্রশাসনের পক্ষ থেকে কোনো ব্যবস্থা না নেওয়া হয়নি। এমনকি অভিযুক্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি এখনও। এ অবস্থায় উপজেলার শিক্ষকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

এদিকে ঘটনার প্রতিবাদে এখনও ক্ষোভে উত্তাল উপজেলার শিক্ষাঙ্গন। এরই ধারাবাহিকতায় আজ সোমবার দুপুর ১টায় উপজেলার বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় ও বাদাঘাট সরকারি কলেজ দুই পরীক্ষা কেন্দ্রের এসএসসি পরীক্ষার্থী ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা অংশ নেয়।

মানববন্ধনে বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম ধানু বলেন, ‘আজকে শুধু টেকেরঘাট কলেজের একজন শিক্ষকই লাঞ্ছিত হননি। পুরো জাতি কলঙ্কিত হয়েছে। এই ন্যাক্কারজনক ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি না হলে জাতি কলঙ্কমুক্ত হবে না।’

প্রশাসনের দৃষ্টিআকর্ষণ করে তিনি আরো বলেন, ‘অনতিবিলম্ব এই দুষ্কৃতকারীকে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় না নিলে পরবর্তীতে আরও কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব।’

এসময় উপস্থিত ছিলেন বাদাঘাট সরকারি কলেজের অধ্যক্ষ জুনাব আলী, ট্যাকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প মাধ্যমিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. খায়রুল আলম, হাজী এমএ জাহের উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ গোলাম মোর্শেদ, জয়নাল আবেদীন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম কুমার তালুকদার, লাউড়েরগড় আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাইউম, হাজী ইউনুছ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবির, ব্রাহ্মণগাঁও উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক আবু তাহের, চাঁনপুর উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মুজিবুর রহমান, বাগলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীপ কুমার, আইডিয়াল ভিশন একাডেমির প্রধান শিক্ষক মোক্তার হোসেন ও বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আ.ফ.ম মোম্তাকিম আলী পীর প্রমুখ।