শাল্লায় জেলহত্যা দিবসে আলোচনা সভা ও দোয়া মাহফিল

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের সংগঠক জাতীয় চার নেতার স্মরণে ৩ নভেম্বর জেলহত্যা দিবসে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে শাল্লা উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন।

শুক্রবার (৩ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ চেয়ারম্যানের অফিসে এই আলোচনা সভাটি পালন করা হয়েছে। জাতীয় চার নেতার স্মরণে উপজেলা পরিষদ জামে মসজিদ, থানা মসজিদে দোয়া মাহফিল ও শিরনী বিতরণ করা হয়েছে। শাল্লা কেন্দ্রীয় কালী মন্দিরেও প্রার্থনার আয়োজন করা হয়।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ২নং হবিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুবল চন্দ্র দাসের সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব অজয় তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল-মাহমুদ (আল-আমিন), জেলা যুবলীগের সদস্য ও পরিষদের ভাইস-চেয়ারম্যান এ্যাড: দিপু রঞ্জন দাস, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ সুয়েব চৌধুরী, ৩নং বাহাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পিযুজ কান্তি দাস, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক পিযুজ চৌধুরী, আওয়ামী লীগ নেতা শ্যামা প্রসাদ দাশ, ইকরাম আলী, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি পলাশ চৌধুরী, ছাত্রলীগ নেতা শামীম মিয়া, জুয়েল মিয়া, নাসিম সাগর প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে চৌধুরী আব্দুল্লাহ আল-মাহমুদ বলেন, বাংলাদেশকে নেতৃত্ব শূণ্য করার উদ্দেশ্যেই খুনিরা জাতীয় চার নেতাকে হত্যা করেছে। জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত কামনা করে তিনি বলেন, জাতীয় যে চার নেতাকে জেলে হত্যা করা হয়েছে তারা ছিলেন জাতীর সম্পদ, আমাদের দেশের সম্পদ। তারা ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। মুক্তিযুদ্ধের এই চার নেতার অবদান ছিল অতুলনীয়।

এদিকে আলোচনা সভা শুরুর পূর্বে জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করে উপস্থিত সকলেই দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।