শাল্লায় জলমহাল থেকে মাছ লুট, অগ্নি সংযোগ

সুনামগঞ্জের শাল্লা উপজেলার কানধলিয়া একটি জলমহাল থেকে রাতের আধারে ৪ লক্ষাধিক টাকার মাছ লুটপাট করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।

জানা যায়, গত শনিবার (১৭ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে থানায় শাল্লা থানায় অভিযোগ করেছেন ইজারাদার মো. আঞ্জু মিয়া। অভিযোগে ১৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪০/৫০ জনকে আসামী করা হয়েছে।

অভিযোগ থেকে জানা যায়, ইছাকপুর গ্রামের জামাল হোসেনের নেতৃত্বে রাতের আধাঁরে ৫০/৬০ জন লোক হামলা চালিয়ে জলমহালের প্রায় ৪ লাখ টাকার মাছ, নগদ ৭২ হাজার টাকাসহ জলমহালে থাকা সকল কিছু লুটপাট করে নিয়ে যাওয়া হয়। পরে জলমহালে থাকা খলা ঘরে আগুন জালিয়ে পুড়িয়ে দেওয়া হয়।

অভিযোগকারী ইজারাদার আঞ্জু মিয়া জানান, পুর্বপরিকল্পিত ভাবে কানধলিয়া জলমহালে হামলা করে বিলের মাছ ও নগদ টাকাসহ অন্যান্য জিনিষপত্র লুটপাট করা হয়েছে। এমনকি খলা ঘরে আগুন জালিয়ে দেওয়া হয়েছে।

ঘটনা সম্পর্কে ইছাকপুর গ্রামের মেহের আলী জানান, গত শনিবার রাতে কানধলিয়া জলমহালে এক প্রভাবশালী লোকের নেতৃত্বে ৫০-৬০ জন লোক সংঘবদ্ধভাবে হামলা চালিয়ে বিলের সকল মাছ লুটপাট করে নিয়ে যায়। লুটপাটকারীরা যাওয়ার সময় খলা ঘরটিও পুড়িয়ে দিয়ে যায়।

বিষয়ে শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মিজানুর রহমান জানান, এখনো পর্যন্ত আমার কাছে অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।