শাল্লায় এসইডিপি’র কর্মশালা অনুষ্ঠিত

সুনামগঞ্জের শাল্লায় শিক্ষা মন্ত্রনালয়াধীন এসইডিপির আওতায় পারফরম্যান্স বেইজড্ গ্রান্টস ফর সেকেন্ডারি ইনস্টিটিউশন (PBGSI)- স্কিম এর আওতায় উপজেলা পর্যায়ে ১ দিনের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে মঙ্গলবার (৩০ মে) ১১টায় গণমিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মশালায় PBGSI এর অবদান ও উন্নয়নমূলক কর্মকাণ্ডের চিত্র তুলে ধরেন মাধ্যমিক শিক্ষা অফিসের কর্মকর্তারা। এসময় এসইডিপির স্কিম থেকে উপজেলার ৬টি স্কুলে অনুদান পাওয়ার তত্ত্ব জানায় মাধ্যমিক শিক্ষা অফিস।

এসইডিপি স্কিম থেকে আরো অনুদান পাওয়ার জন্য আবেদন করার ব্যাপারে বিভিন্ন স্কুলের প্রধানগণকে আহ্বান জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

কর্মশালায় বক্তারা বলেন, শিক্ষার প্রধান বেইজড্ হল প্রাথমিক ও নৈতিক শিক্ষা। বর্তমানে প্রাথমিক শিক্ষার অবস্থা বেহাল। শিক্ষার প্রধান স্তম্ভ প্রাথমিক শিক্ষার মান বাড়াতে হবে এখনকার সমাজে শিক্ষার্থীদের মধ্যে নৈতিক শিক্ষা নেই বললেই চলে। এব্যাপারে অভিভাবকেরা আরো সচেতন হতে হবে নৈতিক শিক্ষাকে আগের জায়গায় ফিরিয়ে আনতে হবে এবং এক্ষেত্রে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরও কঠোর হতে হবে।

পাশাপাশি প্রাথমিক শিক্ষা আরো উন্নতি করণে বিশেষভাবে নজরদারি বাড়ানোর আহ্বান জানান বক্তারা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেবের সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার কালীপদ দাসের পরিচালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান এ্যাড. দিপু রঞ্জন দাস।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলার মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক-শিক্ষিকা ও স্কুল পরিচালনা কমিটির সভাপতিবৃন্দ।