শাল্লায় আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও শান্তি সমাবেশ

বিএনপি-জামাতের অবরোধ ও নৈরাজ্যের বিরুদ্ধে শান্তি সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে শাল্লা উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতারা। বিএনপি-জামাতের টানা ৪৮ ঘন্টা অবরোধের বিরুদ্ধে শাল্লা উপজেলা আওয়ামী লীগের শান্তি ও বিক্ষোভ সমাবেশের আজ ছিল শেষ দিন।

বৃহস্পতিবার (০৯ নভেম্বর) দুপুর ১২টায় দিকে নির্বাচন অফিসের সামনে থেকে মিছিলটি বের হয়ে মিছিলটি উপজেলার প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে উপজেলার শহীদ মিনারের সামনে এসে শান্তি সমাবেশে মিলিত হয়।

৪নং শাল্লা ইউপি’র ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মুহিত মিয়ার সভাপতিত্বে ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব অজয় তালুকদারের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন জেলা যুবলীগের সদস্য ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট দিপু রঞ্জন দাস।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান বিধান চন্দ্র চৌধুরী, ৩নং বাহাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পিযুজ কান্তি দাস।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এ্যাডভোকেট দিপু বলেন, একটি কুচক্রি মহল এ দেশের স্বাধীনতা বিরোধী অপশক্তিকে মদদ দিয়ে দেশের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করার পায়তারা করছে। বর্তমান সরকার প্রধান দেশের তিন তিনবারের সফল প্রধানমন্ত্রী, সফল রাষ্ট্রানায়ক শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে তারা নষ্ট করতে চায়। তাই জামায়াত-বিএনপির ষড়যন্ত্র মোকাবেলা করে দলের সকল নেতাদের সজাগ থাকার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, আগামী সংসদ নির্বাচনে শেখ হাসিনার উন্নয়নের সরকারকে আবারও ক্ষমতায় আনার জন্য সাধারণ মানুষের কাছে উন্নয়নের চিত্র তুলে ধরার আহ্বান জানানো হয়। বিএনপির হরতাল ও অবরোধে সাধারণ জনগণের জানমালের যাতে কোনধরনের ক্ষতিসাধন না হয় সে ব্যাপারে আওয়ামী লীগ পাহারাদার হিসেবে দায়িত্ব পালন করবে। তিনি বলেন আওয়ামী লীগ আগুন সন্ত্রাসের বিরুদ্ধে সবসময়ই সোচ্চার। বিএনপির হরতাল ও অবরোধকে শক্ত হাতে দমন করা হবে।

তিনি আরো বলেন, সন্ত্রাসী কার্যকলাপ করে সংবিধান বহির্ভূতভাবে আর ক্ষমতায় যাওয়া যাবে না। এ দেশে আর কখনো সংবিধান বহির্ভূত ভাবে নির্বাচন হবেনা। তাই বাংলার মানুষ স্বাধীনতা বিরোধী কাউকে আর কখনো ক্ষমতায় নিয়ে আসবেনা। তাই দেশের শান্তিময় পরিবেশ যারা নষ্ট করার চেষ্টা করবে তাদেরকে রাজনৈতিক ভাবে উচিত জবাব দেওয়া হবে।

এসময় অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক পিযুজ চৌধুরী, বাহাড়া ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফনী ভূষণ সরকার, শাল্লা ইউপি সদস্য জহির মিয়া, হারুন মিয়া, হবিবপুর ইউপি সদস্য টিপু সুলতান, যুবলীগ নেতা লাল আমিন তালুকদার, সুহেল মিয়া, সুদীপ চৌধুরী, জেলা ছাত্রলীগের সহ সভাপতি পলাশ চৌধুরী, ছাত্রলীগ নেতা শামীম মিয়া, রাজু দাশ ও আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।