শাল্লায় আওয়ামী লীগের শান্তি সমাবেশ

সুনামগঞ্জের শাল্লায় উন্নয়ন ও শান্তি সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠন। সারাদেশে বিএনপির কালো পতাকা মিছিলের প্রতিবাদে এই শান্তি সমাবেশ করা হয়।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) শান্তি সমাবেশ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে একটি মিছিল বের শাল্লা সদরস্হ ঘুঙ্গিয়ারগাঁও বাজারের বেশ কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনার এসে সমাবেশে মিলিত হন।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ২নং হবিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুবল চন্দ্র দাসের সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব অজয় তালুকদারের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ও জেলা যুবলীগের সদস্য সদস্য এ্যাড: দিপু রঞ্জন দাস, ১নং আটগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামুন আল-কাউসার, আওয়ামী লীগ নেতা আশরাফ মনির, যুবলীগ নেতা লাল আমিন তালুকদার, ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সন্দীপ সরকার সন্দীপ।

এসময় বক্তারা বলেন, গত ৭ই জানুয়ারি একটি সুষ্ঠু নির্বাচন হয়ে আওয়ামী লীগ আবারো ক্ষমতায় এসেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারো প্রধানমন্ত্রী হয়েছে। কিন্তু বিএনপি জামায়াতের নীলনকশার ষড়যন্ত্রের কোনো শেষ নেই।

বক্তারা বলেন, উন্নয়নের রোল মডেল খ্যাত আওয়ামী লীগ সরকারকে কোনো ষড়যন্ত্র করে দমাতে পারবে না। বিএনপির কালো পতাকা মিছিলের প্রতিবাদ জানিয়ে শান্তি সমাবেশের সভাপতি সুবল চন্দ্র দাসের সমাপনী বক্তব্যের মাধ্যমে সমাবেশটি শেষ করা হয়।

এদিকে কেন্দ্রীয় বিএনপির কর্মসূচি কালো পতাকা মিছিলের নির্দেশনা থাকলেও শাল্লায় বিএনপিকে কোন কর্মসূচি পালন করতে দেখা যায়নি। বিএনপির স্থানীয় কার্যালয়ও বন্ধ দেখা গেছে। তবে শাল্লা উপজেলা বিএনপির কোন নেতাকর্মী কর্মসূচি পালন না করলেও, যেকোনো ধরনের নাশকতা ও অপ্রীতিকর ঘটনা ঠেকাতে শাল্লা সদরস্হ বাজারের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিতে দেখা গেছে পুলিশকে।