শাল্লায় অগ্নিকান্ডে ভস্মীভূত ঘর, পূজার আনন্দ ম্লান

সুনামগঞ্জের শাল্লায় আগুনে পুড়ে দুটি ঘর ভস্মীভূত হয়ে গেছে। এতে অন্তত ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। সর্বস্বান্ত হয়েছে দুটি পরিবার।

রবিবার (২২ অক্টোবর) দুপুর ১২টায় উপজেলার ঘুঙ্গিয়ার গাঁও গ্রামে এই দূর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার দুপুরে ডাঃ কুমুদ রঞ্জন মজুমদার ও মহিতোষ সরকারের ঘরে আগুন লেগে যায়। এই দুটি ঘরে চারটি ভাড়াটিয়া পরিবার বসবাস করে আসছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। তবে অগ্নিকান্ডে স্থানীয় ফায়ার সার্ভিসের কোনো কার্যক্রম না থাকায় আগুন নেভাতে অন্তত দেড় ঘন্টা সময় লেগে যায়। স্থানীয়দের চেষ্টায় হাসিমিয়া দাখিল মাদ্রাসার ঘাট থেকে বালতিতে করে পানি এনে আগুন নেভান স্থানীয়রা।

এঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী জানান, ঘটনাস্থল থেকে ১ কিলোমিটারেরও কম দূরত্বে ফায়ার সার্ভিস স্টেশন থাকা সত্ত্বেও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত না থাকায় আগুন নেভাতে অনেক বেগ পোহাতে হয়েছে। দীর্ঘদিন যাবত ফায়ার সার্ভিসের সদস্যরা না থাকায় এলাকায় প্রায়ই আগুন লেগে ক্ষয়ক্ষতির ঘটনা ঘটছে।

তবে অগ্নিকান্ডের খবর পেয়েই ঘটনাস্থলে উপস্থিত হন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবু তালেব, উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল-মাহমুদ ও ভাইস-চেয়ারম্যান এ্যাড: দিপু রঞ্জন দাস।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবু তালেব বলেন আগুনে পুড়ে যাওয়া ঘটনাস্থল পরিদর্শন করেছি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে যতটুকু সহযোগিতা করা যায় উপজেলা প্রশাসন তা করবে।