শামসুল বাসিত শেরো’র বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সদস্য পদ লাভ

বাংলাদেশ শিল্পকলা একাডেমী পরিষদের সদস্য মনোনীত হয়েছেন কথাকলি সিলেট’র সভাপতি শামসুল বাসিত শেরো। গত বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সংষ্কৃতি বিষয়ক মন্ত্রণালয় একটি প্রজ্ঞাপনে বাংলাদেশ শিল্পকলা একাডেমী পরিষদ গঠন করা হয়।

সংষ্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে,‘মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টা আসিফ নজরুল কে সভাপতি, মন্ত্রণালয়ের সচিব সহসভাপতি এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক ড. সৈয়দ জামিল আহমদকে সদস্য সচিব করে মোট ২৬ সদস্য নিয়ে বিশিষ্ট বাংলাদেশ শিল্পকলা একাডেমী পরিষদ গঠন করা হয়। কমিটিতে বালাদেশের ৮টি বিভাগ থেকে আট জন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিকে সদস্য হিসেবে উক্ত কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়।

সিলেট বিভাগ থেকে বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, নাট্যজন, চিত্রশিল্পী কথাকলি সিলেট’র সভাপতি শামসুল বাসিত শেরোকে কমিটিতে মনোনীত করা হয়েছে।

বাংলাদেশ শিল্পকলা একাডেমী আইন অনুসারে উক্ত পরিষদ শিল্পকলা একাডেমীর সর্বোচ্চ নীতি নির্ধারনী পরিষদ। মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে উক্ত প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন মন্ত্রণালয়ের উপ-সচিব মোহা. খালিদ হোসেন।

সিলেট বিভাগ থেকে সদস্য মনোনীত হওয়ার পর কথাকলি সিলেটের সভাপতি শামসুল বাসিত শেরো বলেন,‘দায়িত্ব পালনে সিলেটের সংস্কৃতি অঙ্গণসহ সকল শ্রেণিপেশার মানুষের সহযোগিতা কামনা করছি। অতীতের ন্যায় সিলেটের সংস্কৃতি অঙ্গণ নিয়ে আরও ব্যাপকভাবে কাজ করতে চাই। আর বিশেষ করে সিলেট জেলা শিল্পকলা একাডেমীর বিগত দিনের বিভিন্ন অনিয়ম ও অব্যাবস্থাপনার বিষয়ে সিলেটের সকল সংস্কৃতি জনদের সহযোগিতা নিয়ে দ্রুত একটি সমাধান করার চেষ্টা করব।’