শাবি শিক্ষার্থী বুলবুলের মৃত্যুতে ছাত্রলীগের শোক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বুলবুল আহমেদের মৃত্যুতে শোক র‌্যালি পালন করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। একই সাথে এ ঘটনায় জড়িতদের দ্রুত শাস্তির দাবি জানিয়েছেন তারা।
বুধবার (২৭ জুলাই) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বর থেকে এ র‌্যালি শুরু হয়। র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে গোলচত্বরে এসে শেষ হয়। এসময় নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করেন।
মানববন্ধনে উপস্থিত ছিলেন শাবিপ্রবি ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক মো. খলিলুর রহমান, সাবেক উপ-দপ্তর সম্পাদক সজিবুর রহমান, সমাজ বিজ্ঞান অনুষদ ছাত্রলীগের সহ-সভাপতি মামুন শাহ, সাবেক সদস্য আশরাফ কামাল আরিফ, সাবেক সদস্য মাহবুবুর রহমান, ছাত্রলীগ নেতা তারেক হালিমী, সুমন সরকার, রসায়ন বিভাগের সভাপতি মেহেদী হাসান স্বাধীন, সামাজিক বিজ্ঞান অনুষদের সাংগঠনিক সম্পাদক তানিম খন্দকার, মুজাহিদুল ইসলাম রিশাদ ও সাজ্জাদ হোসেন ও হৃদয় তালুকদার প্রমুখ।
এর আগে, সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর স্মারকলিপি দেয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। স্মারকলিপিতে তারা তিনটি দাবি তুলে ধরেন। দাবিগুলো হলো- দ্রুত সময়ের মধ্যে হত্যাকারীদের গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে, বুলবুলের পরিবারকে বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক আর্থিক সহায়তা প্রদান করতে হবে, ক্যাম্পাসের সকল জায়গায় পর্যাপ্ত লাইটিংয়ের ব্যবস্থা করে সিসি ক্যামেরার আওতায় আনতে হবে পাশাপাশি টিলাসহ বিভিন্ন জায়গায় নিরাপত্তাকর্মী বৃদ্ধি করে ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে।