শাবি প্রেসক্লাবের সাথে বঙ্গবন্ধু হল কর্তৃপক্ষের সৌজন্য সাক্ষাৎ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব’ এর নতুন কমিটির নেতৃবৃন্দের সাথে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল’ কর্তৃপক্ষের সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিকাল সাড়ে ৫ টায় বঙ্গবন্ধু হলের সম্মেলন কক্ষে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে বঙ্গবন্ধু হল কর্তৃপক্ষের ‘হল সংশ্লিষ্ট’ নানা বিষয় নিয়ে আলোচনা হয়।

এসময় উপস্থিত ছিলেন ওই হলের প্রভোস্ট মোহাম্মদ  সামিউল ইসলাম, সহকারী প্রভোস্ট মনিরুজ্জামান খান, হেদায়তুল্লাহ আল হাদি, মো. আরিফুর রহমান, তৌফিকুল ইসলাম খান।

শাবি প্রেসক্লাব থেকে উপস্থিত ছিলেন, সভাপতি নাজমুল হুদা, সহ সভাপতি রাশেদুল হাসান, সাধারণ সম্পাদক আবদুল্লা আল মাসুদ, যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম রুদ্র, কোষাধ্যক্ষ হাসান নাঈম, কার্যনির্বাহী সদস্য তানভীর হাসান, শাদমান শাবাবসহ অন্যান্য সদস্যরা।

এসময় হলের প্রভোস্ট সামিউল ইসলাম বলেন, শিক্ষার্থীদের সুবিধার্থে  হলের উন্নয়নে কাজ করে যাচ্ছি। বিগত বছর গুলো থেকে এখন হলের সার্বিক বিষয়ে ব্যাপক পরিবর্তন হয়েছে। হলের ডাইনিং, ক্যান্টিন, ইন্টারনেট ব্যবস্থা, ওয়াশরুম সংস্করণসহ শিক্ষার্থীদের মানসিক বিকাশের লক্ষ্যে বিভিন্ন খেলাধুলার সরাঞ্জাম ক্রয় করা হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের জন্য রিডিং রুম সংস্করণের পাশাপাশি হলের ভেতর একটি অতিথি কক্ষের ব্যবস্থা করা হয়েছে বলে জানান তিনি।

মাদক নিয়ন্ত্রণে হল কর্তৃপক্ষ জিরো টলারেন্সে রয়েছে মন্তব্য করে তিনি বলেন, মাদকের বিষয়ে হল কর্তৃপক্ষ সচেতন রয়েছে। এজন্য তদারকি কমিটিও গঠন করা হয়েছে। পাশাপাশি শিক্ষার্থীদেরকে এসব অপরাধ থেকে দূরে থাকার আহ্বান জানান তিনি।

এছাড়া হলের এই উন্নয়নের ধারাবাহিকতা যাতে ভবিষ্যতেও অব্যাহত থাকে সেজন্য  শাবি প্রেসক্লাবের নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করেন তিনি।

শাবি প্রসক্লাবের সভাপতি নাজমুল হুদা বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে আমরা আমাদের জায়গা থেকে কাজ করে যাচ্ছি। বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন, সংকট, সমাধান ও সম্ভাবনা গুলো আমরা গণমাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে শাবি প্রেসক্লাব সবসময় বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে কাজ করে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সৌজন্য সাক্ষােতের শেষে শাবি প্রেসক্লাবের নতুন কমিটির নেতৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট বডির সদস্যরা।