শাবি ছাত্রলীগের সাবেক সভাপতির উপর হামলা, প্রতিবাদে মানববন্ধন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও পাবনার ফরিদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আশরাফুল কবীরের উপর প্রতিপক্ষের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ। একইসাথে হামলায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন ছাত্রলীগ নেতারা।

রোববার (২৬ জুন) বিকাল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এ মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক মো. খলিলুর রহমান বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক আলী আশরাফুল কবীর দুর্দিনে শাবিপ্রবি ছাত্রলীগকে নেতৃত্ব দিয়েছেন। তিনি শাবিপ্রবি ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। গতকাল শনিবার রাতে উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম কুদ্দুসের নেতৃত্বে তার উপর যে হামলা চালানো হয়েছে, আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’

এ হামলায় নুরুল ইসলাম কুদ্দুসসহ যারা জড়িত রয়েছে তাদের সকলকে দ্রুত আইনের আওতায় নিয়ে আসার দাবিও জানান তিনি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, শাবিপ্রবি ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক সজিবুর রহমান, সমাজ বিজ্ঞান অনুষদ ছাত্রলীগের সহ-সভাপতি মামুন শাহ, সাবেক সদস্য আশরাফ কামাল আরিফ, সাবেক সদস্য মাহবুবুর রহমান, সাবেক সদস্য মোশাররফ হোসেন, ছাত্রলীগ নেতা তারেক হালিমী, লোক প্রশাসন বিভাগের সহ সভাপতি ইমামুল হোসেন হৃদয়, সামাজিক বিজ্ঞান অনুষদের সাংগঠনিক সম্পাদক সুজন বৈষ্ণব, সামাজিক বিজ্ঞান অনুষদের সাংগঠনিক সম্পাদক তানিম খন্দকার, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের যুগ্ম সাধারণ সম্পাদক হৃদয় তালুকদার প্রমুখ।

উল্লেখ্য, পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে দলীয় আয়োজনের অংশ হিসেবে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালীন মুক্তমঞ্চের পাশের দোকানে চা পান করছিলেন আলী আশরাফুল কবীর। সেখানেই লাঠিসোঁটাসহ দেশীয় অস্ত্র দিয়ে উপজেলা ভাইস চেয়ারম্যানের লোকজন কবীরের মাথায় আঘাত করেছেন বলে অভিযোগ উঠেছে।