শাবির সাবেক ৫ ছাত্রের বিরুদ্ধে করা মামলা নিষ্পত্তি

গত জানুয়ারিতে উপাচার্যবিরোধী আন্দোলনে অর্থ যোগানের অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ৫ ছাত্রের বিরুদ্ধে সিলেট জেলা তাঁতী লীগ নেতার করা মামলাটি নিষ্পত্তি করা হয়েছে। সিলেট মহানগর দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি নওশাদ আহমদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

নওশাদ আহমদ চৌধুরী জানান, বৃহস্পতিবার (২০ অক্টোবর) সিলেট মেট্রোপলিটন আদালত-২ এর বিজ্ঞ বিচারক সাইফুর রহমানের আদালতে উক্ত মামলার শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে পুলিশের চূড়ান্ত প্রতিবেদনের প্রেক্ষিতে বিজ্ঞ আদালত আসামিদের উক্ত মামলা থেকে অব্যাহতি প্রদান করেন।

মামলা থেকে অব্যাহতি পাওয়া সাবেক ৫ ছাত্র হলেন- কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী ফয়সাল আহমেদ, ২০১২-১৩ সেশনের হাবিবুর রহমান ও একই বিভাগের ২০০৬-০৭ সেশনের সাবেক শিক্ষার্থী এ এফ এম নাজমুস সাকিব, আর্কিটেকচার বিভাগের ২০০৯-১০ সেশনের রেজা নূর মঈন এবং পদার্থবিজ্ঞান বিভাগের ২০১১-১২ সেশনের এ কে এম মারুফ হোসেন।

জানা গেছে, গত ১৬ জানুয়ারি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যবিরোধী আন্দোলনে অর্থ যোগানসহ আন্দোলনে সহযোগিতা করার অপরাধে বিশ্ববিদ্যালয়ের সাবেক ৫ ছাত্রকে আসামি করে এসএমপির জালালাবাদ থানায় একটি মামলা দায়ের করেন সিলেট জেলা তাঁতী লীগের সাংগঠনিক সম্পাদক মো. লায়েক আহমদ (২৬)। মামলাটি করা হয় গত ২৫ জানুয়ারি। মামলা নম্বর-১১।