শাবির প্রক্টর অফিসে মধ্য রাত পর্যন্ত ছাত্রীকে জিজ্ঞাসাবাদ!

 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বুলবুল আহমেদের হত্যার সময় উপস্থিত থাকা ছাত্রীকে মধ্যরাত পর্যন্ত জিজ্ঞাসাবাদ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ। মঙ্গলবার রাত ৮ থেকে বুধবার দিবাগত রাত ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ইউনিভার্সিটি সেন্টারের প্রক্টর অফিসে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদকালে ওই ছাত্রীকে ঘটনাস্থলে নিয়ে যায় পুলিশ। এসময় ওই ছাত্রী পুলিশকে ঘটনার বিস্তারিত বলেছেন বলে জানিয়েছেন সিলেট মেট্রেপলিটন পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ। ছাত্রীর বিস্তারিত তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাতে ও বুধবার সকলে অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেফতার করেছে জালালাবাদ থানা পুলিশ। তিনি জানান, বর্তমানে ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে আছেন।

গ্রেফতারকৃতরা হলেন- মো. গোলান আহমদের ছেলে মো. কামরুল আহমদ (২৯), আনিছ আলীর ছেলে মো. আবুল হোসেন (১৯), মৃত তছির আলীর ছেলে মোহাম্মদ হাসান (১৯)। তাদের সবাই বিশ্ববিদ্যালয়ের পাশে টিলারগাঁও এলাকার। গ্রেফতারকৃতদের বাড়ি বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকা টিলাগাওঁ। তারা সবাই পেশাই রাজমেস্ত্রী।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হুদা বলেন, যেহেতু ওই মেয়ে প্রতক্ষ্যদর্শী। তাই আমরা তাকে জিজ্ঞাসাবাদ করেছি। তার তথ্যের ভিত্তিতে আমরা অভিযান চালিয়ে যাচ্ছি। তবে তার সাথে কি কি কথা হয়েছে তা ঘটনার তদন্তের সাপেক্ষে বলা যাচ্ছে না।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মুহাম্মদ ইসরাত ইবনে ইসমাইলের মোবাইলে গতকাল মঙ্গলবার থেকে আজ বুধবার পর্যন্ত একাধিকবার কল দিলে তিনি কল রিসিভ করেন নি। প্রক্টরকে মোবাইল ফোনে না পেয়ে প্রক্টর অফিসের হটলাইন সেবার নাম্বারে কল দিলে সেগুলো বন্ধ পাওয়া যায়।

তবে সহকারী প্রক্টর মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ওই ছাত্রীকে পুলিশ জিজ্ঞাসাবাদ করেছে এবং ছাত্রীর তথ্যের ভিত্তিতে পুলিশ অভিযান চালাচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে আমরা তাকে আবাসিক হলে পৌঁছে দিয়ে আসছি।

ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আমেনা পারভীনকেও একাধিকবার কল দিলে তিনি কল রিসিভ করেন নি।