শিক্ষার্থী-অভিভাবকরা পেল বিশ্ববিদ্যালয়ের বাস সেবা

শাবি উপকেন্দ্র ‘এ’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন

সারাদেশে গুচ্ছ ভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এরই অংশ হিসেবে আজ শনিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) উপকেন্দ্রে পরীক্ষা দিয়েছেন সিলেট অঞ্চলের ৫ হাজার ২২৭ জন পরীক্ষার্থী। এছাড়া ৩০২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল বলে ভর্তি কমিটি সূত্রে জানা গেছে।

আজ শনিবার দুপুর ১২ থেকে ১টা পর্যন্ত বিশ্ববিশ্ববিদ্যায়ের ৭টি ভবন, শাহজালাল ইউনিভার্সিটি স্কুল, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) স্কুলে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা চলাকালে শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন এবং সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় উপাচার্য ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আমেনা পারভীন, ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার এবং সদস্য সচিব ও প্রক্টর ইসরাত ইবনে ইসমাইল উপস্থিত ছিলেন।

এদিকে এ পরীক্ষাকে কেন্দ্র করে পরীক্ষার্থী ও অভিভাবকদের যাতায়াতে সুবিধার্থে সিলেটের বিভিন্ন রোড়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে ২০টি বাস দেওয়া হয়েছে বলে জানান পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

তিনি বলেন, গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য শিক্ষার্থী-অভিভাবকদের যাতায়াতে সুবিধার্থে বিশ্ববিদ্যালয় থেকে ২০টি বাস দেওয়া হয়েছে। সকাল সাড়ে ৯টা থেকে পরিক্ষার্থীদেরকে এ সেবা দেওয়া হয়। শহরের বিভিন্ন জায়গা থেকে পরীক্ষার্থীদেরকে বাসে করে ক্যাম্পাসে নিয়ে আসা হয়। পরীক্ষা শেষে বাসগুলো আবারো শিক্ষার্থীদের নিজেদের গন্তব্যে পৌঁছে দেয়। এছাড়া শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং পরীক্ষা নিয়ন্ত্রণ কাজে পরিবহন সুবিধার্থে বিভিন্ন ধরণের যানবাহন সুবিধা দেওয়া হয়েছে।

এছাড়া আগামী ১৩ আগস্ট গুচ্ছ ভর্তি পরীক্ষায় কলা অনুষদ ‘বি’ ইউনিটে শাবিপ্রবিতে অংশ নিবেন ২ হাজার ২৩১ জন, ২০ আগস্ট বাণিজ্য অনুষদ ‘সি’ ইউনিটে অংশ নিবেন ৮৩০ জন।