শাবিপ্রবির হলে নিষিদ্ধ ছাত্রলীগ কর্মী

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) শৃঙ্খলা বহির্ভূত কর্মকাণ্ডের জন্য সব আবাসিক হলে নিষিদ্ধ করা হয়েছে ইফতেখার আহমেদ রানা নামে এক ছাত্রলীগ কর্মীকে। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী। পাশাপাশি একই বিভাগ থেকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. ফজলুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিশ্ববিদ্যালয় কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী, রেজি নং- ২০১৭৩৩১০১৮ ইফতেখার আহমেদ রানাকে শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডের জন্য কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল সমূহে প্রবেশ নিষিদ্ধ করা হল। অবিলম্বে এ আদেশ কার্যকর করা হবে।

জানা যায়, গত ১লা মার্চ বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলের এক বৈধ শিক্ষার্থীকে বের করে দেওয়ার ঘটনায় তাকে হলে নিষিদ্ধ করে হল প্রশাসন। নিষিদ্ধ করার পরও তিনি গোপনে হলে অবস্থান করে আসছিলেন। পরে অভিযান চালিয়ে তাকে তার রুমে অবস্থানরত অবস্থায় পাওয়া গেলে বিশ্ববিদ্যালয় প্রশাসন সকল আবাসিক হল থেকে ইফতেখারকে নিষিদ্ধ করে।