শাবিপ্রবিতে বন্ধুসভার নেতৃত্বে সাইফুল-আরাফাত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথম আলো বন্ধুসভার ২০২৩ সালের নতুন কার্যকরী কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে সমাজকর্ম বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী সাইফুল ইসলাম তানজীদ এবং সাধারণ সম্পাদক হিসেবে সমাজবিজ্ঞান বিভাগের একই বর্ষের শিক্ষার্থী মো. আরাফাত ইসলাম মনোনীত হয়েছেন।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে সংগঠনের পক্ষ থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

কমিটির অন্যান্য পদে মনোনীতরা হলেন- সহ-সভাপতি মো. মাহফুজুল কাদির ও মো. শাফিনুর ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম ও ওবাইদুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো. রিয়াদ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, অর্থ সম্পাদক নাঈমা আক্তার, দপ্তর সম্পাদক সাদিয়া খন্দকার এশা, প্রচার সম্পাদক নাঈম আহমদ শুভ, পাঠাগার ও পাঠচক্র সম্পাদক এমি করিম, সাংস্কৃতিক সম্পাদক রাসেল আহমদ, জেন্ডার সমতা বিষয়ক সম্পাদক মিথিলা আকতার জেমি, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মো. সোহানুর রহমান, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক ওবায়দুল্লাহ তারেক, স্বাস্থ্য ও ক্রীড়া সম্পাদক ফারজানা আক্তার শোভা, পরিবেশ ও সমাজকল্যাণ সম্পাদক নাদিরা, মুক্তিযুদ্ধ ও গবেষণা সম্পাদক আল আমিন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. মমিনুল ইসলাম, ম্যাগাজিন সম্পাদক দীপক পাল, বইমেলা সম্পাদক হুমায়রা আক্তার হিম, কাযনির্বাহী সদস্য হৃদয় কুমার মাহাতো, সুমাইতা আক্তার রাত্রি ও অর্পা মোদক।

এছাড়া কমিটিতে সাধারণ সদস্য হিসেবে রয়েছেন ঝর্ণা আক্তার, তাহসিন রহমান ঋতু, মহুয়া মৃন্ময়, হাবিবুর রহমান হাসান, বিনায়ক রায়, মোহাম্মদ আলী মঈন, আনিকা শেখ, সায়মা আখতার, মোক্তা মনি ও অবন্তিকা দে।

উল্লেখ্য, গত ১০ ফেব্রুয়ারি (শুক্রবার) রাতে বন্ধুসভার বার্বিকিউ পার্টি অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা বিশ্ববিদ্যালয়ের জিওগ্রাফি এন্ড এনভায়রনমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক তৌফিকুল ইসলাম খান স্বাক্ষরিত ৩৫ সদস্যের এ কমিটি ঘোষণা করেন সাবেক সভাপতি বিকাশ সরকার, জনিক তালুকদার ও সাবেক সাধারণ সম্পাদক তানিম খন্দকার। এতে সভাপতিত্ব করেন সদ্য বিদায়ী কমিটির সভাপতি সাকিব শাহরিয়ার ও সঞ্চালনা করেন সদ্য বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক সাফায়াত আহমেদ।