শাবিপ্রবিতে আজ মানবিক কনসার্টে আসছে ‘জলের গান’

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আজ একটি মানবিক কনসার্টে গান শোনাতে দেশের ভিন্নধর্মী গানের দল ‘জলের গান’।

তাহসিন নামে এক বছর এক মাস বয়সী একটি শিশুর চিকিৎসা সহায়তার জন্য এই ‘হৃদম : KIN Charity Concert’ এর আয়োজন করেছে শাবিপ্রবির স্বেচ্ছাসেবী সংগঠন KIN।

আজ শুক্রবার (১৩ অক্টোবর) বিকেল ৩টা থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শুরু হবে ওই মানবিক কনসার্ট।

শুধু ‘জলের গান’-ই নয়, ‘হৃদম : KIN Charity Concert-এ আরও থাকছে- আহমেদ হাসান সানি, RIM Musical Club, NONGAR ও Axe Alpha-র পরিবেশনা। এছাড়াও KIN স্কুলের ক্ষুদে শিক্ষার্থীদের বিশেষ পরিবেশনাও থাকছে কনসার্টে।

শুক্রবার শাবিপ্রবির প্রধান ফটক ও বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তন থেকে সংগ্রহ করা যাবে কনসার্টের টিকিট।

সংশ্লিষ্টরা জানান, শাবিপ্রবির স্বেচ্ছাসেবী সংগঠন KIN বরাবরই দুঃস্থ মানবতার সেবায় সর্বোচ্চ ভূমিকা রাখার চেষ্টা করে। এরই ধারাবাহিকতায় এবারের চ্যারিটি কনসার্টটি ‘Atrial Septal Defect’ নামক জটিল হৃদরোগে আক্রান্ত‚ KIN School এর একজন শিক্ষার্থীর ছোট ভাই‚ এক বছর এক মাস বয়সী তাহসিনের চিকিৎসায় সাহায্যের জন্য আয়োজন করা হয়েছে। তাহসিনের চিকিৎসা বাবদ প্রায় ৪ লক্ষ টাকার প্রয়োজন যা তার পরিবারের একার পক্ষে বহন করা কষ্টকর। KIN উক্ত চ্যারিটি কন্সার্টের মাধ্যমে আয়কৃত অর্থের সমস্ত লভ্যাংশ তাহসিনের চিকিৎসার জন্য প্রদান করবে।

কনসার্টের তারিখ : ১৩ অক্টোবর, ২০২৩।
গেইট ওপেন : ৩:০০ ঘটিকা।
উদ্বোধনী সময় : ৪:০০ ঘটিকা।
কন্সার্ট ভেন্যু : কেন্দ্রীয় মিলনায়তন‚ শাবিপ্রবি।
টিকেট মূল্য : ২০০ টাকা

কনসার্টের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল ‘নিউজ২৪’ ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘sylhetvoice.com’।

KIN এর সকল সদস্য এবং শুভাকাঙ্ক্ষী তাহসিনের চিকিৎসায় সাহায্যের মহৎ উদ্দ্যেশ্যে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসবেন- এটাই প্রত্যাশা করেছে KIN।

উল্লেখ্য, ‘আত্মার কাছে দায়বদ্ধতায় হাতে রাখি হাত’ প্রতিপাদ্যকে অন্তরে ধারণ করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন KIN এর যাত্রা শুরু হয় ২০০৩ সালের ৩০ শে জানুয়ারি। প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্ন স্বেচ্ছাসেবী ও সামাজিক সচেতনতামূলক কর্মসূচির মধ্য দিয়ে KIN পাড়ি দিয়েছে সুদীর্ঘ পথ।