শাবিতে ‘নৃৎ’ এর যাত্রা শুরু, সভাপতি সিফাত, সম্পাদক সেঁজুতি 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নৃত্য বিষয়ক সংগঠন ‘নৃৎ’ এর যাত্রা শুরু হয়েছে। এটি বিশ্ববিদ্যালয়ের একমাত্র নৃত্য বিষয়ক সংগঠন। সংগঠনটির প্রথম কার্যকরী কমিটিতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন স্থাপত্য বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী আইরিন সরকার সিফাত এবং সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন ইংরেজি বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী মালিহা জামান সেঁজুতি।

বুধবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় সংগঠনটির পক্ষ থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়। এতে বলা হয়, রবিবার (৪ সেপ্টেম্বর) সংগঠনটির প্রথম উদ্বোধনী অনুষ্ঠান ‘প্রবর্তনায় নৃৎ’ অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সংগঠনের উদ্বোধনী অনুষ্ঠান এর পাশাপাশি প্রথম কার্যনির্বাহী কমিটি ঘোষিত হয়।

সংগঠনটির যুগ্ম আহ্বায়ক মাহমুদুল রহমান শুভ্রর সভাপতিত্বে কমিটি ঘোষণা ও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ারুল ইসলাম। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আমেনা পারভীন।

এছাড়া উপদেষ্টা মন্ডলীর মন্ডলীর সদস্যদের মাঝে উপস্থিত ছিলেন সিইপি বিভাগের অধ্যাপক ড. মো. মস্তাবুর রহমান, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের প্রধান অধ্যাপক ড. জায়েদা শারমিন, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদ লিজা এবং ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মাহাবুবা রহমান রুপু।

 

কমিটির অন্য সদস্যরা হলেন সহ সভাপতি (প্রশাসন) নাজহাত নাওয়াজ, সহ সভাপতি (কলাকৌশল) মো. শাকিল, সহ সাধারণ সম্পাদক শ্রেয়সী দাশ পুরকায়স্থ, কোষাধ্যক্ষ মোহাম্মদ মিজানুর রহমান, সহ কোষাধ্যক্ষ রুমানা দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক জান্নাতুল ফেরদৌসি তৃপ্তি, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক ফারিহা তাসনিম আদর, সাংগঠনিক ও দপ্তর সম্পাদক স্নিগ্ধা পাল, সহ সাংগঠনিক ও দপ্তর সম্পাদক ফারিহা হোসাইন প্রমি, কলাকৌশল প্রধান তাসপিয়া কান্তা পিয়াতা, কলাকৌশল প্রধান পৌষী পাল, সহ কলাকৌশল প্রধান স্বস্তিকা পুরকায়স্থ, ডিজাইন ও চলচ্চিত্রগ্রাহক প্রধান সৌমিক রায়, ডিজাইন ও চলচ্চিত্রগ্রাহক সহকারী কাজী দানিয়াল মামুন, কার্যনির্বাহী কলাকৌশলী নাজনীন লিজা, কার্যনির্বাহী সদস্য জুনাইদ তাসনিম প্রান্ত এবং অনিশা দাস।