শাবিতে তিন দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত

শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লাইড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদ আয়োজিত ‘প্রকৌশল গবেষণা, উদ্ভাবন ও শিক্ষা’ বিষয়ক তিনদিনের আন্তর্জাতিক সম্মেলনের সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার থেকে শুরু এ সম্মেলনের শেষ দিন ছিল শনিবার। এদিন বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সম্মেলনের সমাপনী অনুষ্ঠিত হয়।

সম্মেলনের আহ্বায়ক ডিন ও অধ্যাপক ড. আরিফুল ইসলামের সভাপতিত্বে সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এতে ভোট অব থ্যাংকস প্রদান করেন সম্মেলনের সচিব অধ্যাপক ড. মোহাম্মদ আজিজুল হক।

অনুষ্ঠানে ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক শান্তা সাহা ও মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মোস্তফা রাফিদের সঞ্চলনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন হাতিল কমপ্লেক্স লিমিটেডের কোম্পানি সেক্রেটারি রেজাউল করিম এনডিসি, শেভরন বাংলাদেশের কর্পোরেট এফিয়ার্সের ডিরেক্টর প্রকৌশলী মোহাম্মদ ইমরুল কবির ও লাফার্জের মার্কিটিং হেড গোলাম দস্তগির।

অনুষ্ঠানে বক্তারা শিক্ষার্থীদের মান উন্নয়নের বিষয়টি গুরুত্বের সঙ্গে তুলে ধরেন। বক্তারা বলেন, একজন ইঞ্জিনিয়ারকে শুধু তার ডিসিপ্লিনে দক্ষ হলেই হবে না; একই সঙ্গে একজন দক্ষ কোম্পানি ম্যানেজার হিসেবে গড়ে উঠতে হবে। যাতে করে আমাদের ইন্ডাস্ট্রিগুলোতে বিদেশ থেকে ম্যানেজার নিয়োগ না দিতে হয়।

এসময় বক্তারা বিভিন্ন জায়গায় কর্মরত শাবি শিক্ষার্থীদের দক্ষ কাজের প্রশংসা করে বলেন, তাদেরকে আরও দক্ষ হয়ে সব কোম্পানিতে ম্যানেজারের জায়গা করে নিতে হবে। ভবিষ্যতে শাবি শিক্ষার্থীরা আরও ভালো করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তারা।