শাবিতে চল্লিশ টাকায় দেখা যাবে ‘পরানের গহীন ভিতর’

 

কবিতা হচ্ছে মানুষের হৃদয়ে রচিত চিরন্তন ছবি। আর সেই ছবি লুকিয়ে থাকে মানুষের পরান নামক মনের গহীনে। এবার মানুষের পরানের গহীনে লুকিয়ে থাকা সেইসব ছবি হতে কিছু ছবির দেখা মিলবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। বিশ্ববিদ্যালয়টির কবিতা আবৃত্তি বিষয়ক একমাত্র সংগঠন ‘মাভৈঃ আবৃত্তি সংসদ’ এর উদ্যোগে আয়োজিত ‘পরানের গহীন ভিতর’ নামক আবৃত্তি অনুষ্ঠানে শুনা যাবে সেই সকল কবিতা। অনুষ্ঠানটি দেখতে হলে চল্লিশ টাকা মূল্যে কিনতে হবে টিকেট। বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলায় অবস্থিত সংগঠনটির টেন্ট ও অনুষ্ঠানের আগে কাউন্টার হতে টিকেট সংগ্রহ করা যাবে বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি রাজর্ষি ভট্টাচার্য্য।

আগামী ৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সন্ধ্যা ৬ টায় বিশ্ববিদ্যালয়ের হাসন রাজা মিলনায়তনে ‘পরানের গহীন ভিতর’ নামক অনুষ্ঠানটি দেখা যাবে। অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী উপভোগ করতে পারবেন।

উক্ত অনুষ্ঠানে থাকবে বর্তমান সদস্যদের বৃন্দ পরিবেশনা। এছাড়া সাথে থাকবে আমন্ত্রিত অতিথি শিল্পী এবং মাভৈঃ এর সাবেক সদস্যদের পরিবেশনা। নির্দেশনায় থাকবেন জ্যেষ্ঠ কার্যকরী সদস্য অংকিতা দাশগুপ্তা।

সভাপতি রাজর্ষি ভট্টাচার্য্য বলেন, ‘শেকল ভাঙার ছন্দ মোরা, দেয়াল ভাঙার উচ্চারণ’ এই মন্ত্রে দীক্ষিত হয়ে ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত হয় সংগঠনটি। প্রতিষ্ঠার পর থেকে কবিতাকে উপজীব্য করে সমাজে ঘটে যাওয়া সকল অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদের প্রথম কন্ঠস্বর হিসেবে পরিচিতি লাভ করে সংগঠনটি। তারেই ধারবাহিকতায় এবার ‘পরানের গহীন ভিতর’ এর আয়োজন করেছে সংগঠনটির সদস্যরা। অনুষ্ঠানটি উপভোগ করতে বিশ্ববিদ্যালয়ের সকলকে আমন্ত্রন জানিয়েছেন তিনি।