শাবিতে ঐতিহাসিক ৭মার্চ উদযাপন

নানা কর্মসূচির মধ্য দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক ৭মার্চ উদযাপন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ উপলক্ষে মঙ্গলবার (৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

পুস্পস্তবক অর্পণ শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, স্বাধীনতা অর্জনের চেয়ে স্বাধীনতা রক্ষা করা অনেক কঠিন। সেজন্য তিনি সকলকে সৎভাবে স্বাধীনতার মূলমন্ত্রগুলো ধারণ করে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।

প্রধানমন্ত্রীর ২০৪১ সালের স্বপ্ন বাস্তবায়নের কথা উল্লেখ করে তিনি বলেন, আমরা সকলে নিজ নিজ জায়গা থেকে আন্তরিকতার সাথে কাজ করে যাব। যদি সকলে নিজ নিজ কাজগুলো দুর্নীতিমুক্তভাবে করি তাহলেই দেশের জন্য কাজ করা হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো: মাহবুবুল হাকিম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আমেনা পারভিন, প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরিসহ বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, দপ্তরপ্রধান ও বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এর আগে, সকাল ১০টা ১৫মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সামনে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম।