শান্তি সমাবেশের মঞ্চ তৈরির কাজ বন্ধ করে দিল পুলিশ!

আওয়ামী লীগের শান্তি সমাবেশের মঞ্চ তৈরির কার্যক্রম বন্ধ করে দিয়েছে পুলিশ। সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, পুলিশ আমাদের মঞ্চ করতে দেয় না। মির্জা ফখরুল মিথ্যাচার করেছে। পুলিশ যখন অনুমতি দেবে তখনই কাজ করব। যখন বিএনপি ক্ষমতা ছিল তখন আমরা মিছিল করতে পারিনি।

এর আগে সকাল ৯টার দিকে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে মঞ্চ তৈরির কাজ শুরু করে হুমায়ুন ডেকোরেটর নামের একটি প্রতিষ্ঠান। বিএনপির মহাসমাবেশের জবাবে ক্ষমতাসীন আওয়ামী লীগ ঘোষিত শান্তি ও উন্নয়ন সমাবেশ সামনে রেখে এ মঞ্চ তৈরি কাজ শুরু করা হয়। কিন্তু অনুমতি পাওয়ার আগেই মঞ্চ নির্মাণ করতে চাইলে বাধা দেয় পুলিশ। বিকেল সাড়ে ৩টার দিকে গুলিস্তান থানার আউটবক্সের ইনচার্জ ওবায়দুর রহমান অস্থায়ী মঞ্চের কাজ বন্ধ করে দেন।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার খন্দকার মহিদ উদ্দিন সন্ধ্যায় গণমাধ্যমকে বলেন, আমাদের চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত আমরা দুই পক্ষকেই বলেছি তাদের কাজ বন্ধ রাখার জন্য।

তিনি বলেন, আমরা তো বলিনি তাদের অনুমতি দেব না। আমরা যাচাই বাছাই করছি। আরো কিছু সময় লাগবে আমাদের চূড়ান্ত সিদ্ধান্ত নিতে।

সূত্র : ঢাকাপোস্ট