শান্তি-শৃঙ্খলা রক্ষায় আ.লীগ ঐক্যবদ্ধ : ড. জয়া সেনগুপ্তা

সুনামগঞ্জের দিরাই-শাল্লা আসনের সাংসদ ড. জয়া সেনগুপ্তা বলেছেন, দেশের উন্নয়ন ও শান্তি-শৃঙ্খলা রক্ষায় আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। মাদক যুবসমাজকে ধ্বংস করে ফেলে। দেশের উন্নয়ন ও অগ্রগতিতে যুবসমাজের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। সেই যুবসমাজ মাদকে আসক্ত হয়ে পড়ে থাকলে দেশ এগিয়ে যেতে পারবে না।

সোমবার (২ জানুয়ারি) বেলা ১টায় দিরাই উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জয়া সেনগুপ্তা বলেন, শিক্ষা ছাড়া দেশ এগিয়ে যাওয়ার কোনো রাস্তা নেই। আইন-শৃঙ্খলা রক্ষা বলেন আর জাতির মেরুদণ্ড বলেন, কোনো কিছুই শিক্ষা ছাড়া রক্ষা পাবে না।

স্থানীয় জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে ড. জয়া সেনগুপ্তা বলেন, গ্রামীন অবকাঠামো উন্নয়নে নারী প্রতিনিধিদের গুরুত্ব দিতে হবে। সুষম বন্টনের মাধ্যমে উন্নয় ত্বরান্বিত করতে হবে।

হাওররক্ষা বাঁধের পিআইসি গঠনে মধ্যস্বত্বভোগীদের কোনো সুযোগ না দেওয়ার কঠোর নির্দেশনা দিয়ে তিনি বলেন, প্রকৃত কৃষকদের সমন্বয়ে স্বচ্ছতা বজায় রেখে যেন পিআইসি গঠন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) জনি রায়, থানার ওসি কাজী মোক্তাদির হোসেন, উপজেলা প্রকৌশলী ইফতেখার হোসেন, ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা আবদুর রাজ্জাক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক প্রদীপ রায়, ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী, জগদল ইউপির চেয়ারম্যান হুমায়ুন রশিদ লাভলু, রফিনগর ইউপির চেয়ারম্যান শৈলেন চন্দ্র দাস, কুলঞ্জ ইউপির চেয়ারম্যান একরার হোসেন, চরনারচর ইউপির চেয়ারম্যান পরিতোষ রায়, রাজানগর ইউপির চেয়ারম্যান জহিরুল ইসলাম জুয়েল, তাড়ল ইউপির চেয়ারম্যন আলী আহমদ, ইউপি সদস্য হাফছা বেগম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউর রহমান প্রমুখ।

উপস্থিত ছিলেন, দিরাই পৌরসভার মেয়র বিশ্বজিৎ রায়, উপজেলার নারী ভাইস চেয়ারম্যন অ্যাডভোকেট রিপা সিনহা, আওয়ামী লীগ নেতা সিরাজ উদ দৌলাসহ স্থানীয় গনমাধ্যমকর্মী ও বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকতাবৃন্দ।

সভায় ওসি কাজী মোক্তাদির হোসেন বলেন, অসহায় ও দুস্থ মানুষদের পাশে থাকবো। সকলের সহযোগিতায় আইন-শৃঙ্খলা রক্ষায় সর্বাত্মক চেষ্টা করবো।

পরে ড. জয়া সেনগুপ্তা বিগত ডিসেম্বর মাসে শ্যামাচর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসাপ্রতিষ্ঠান পরিদর্শনে যান এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের আর্থিক সহায়তার প্রদানের ঘোষণা দেন।