শান্তিগঞ্জে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাগলা বাজারে অভিযান পরিচালনা করেছে সুনামগঞ্জ জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার মনিটরিং টিম।

রোববার (১২ মার্চ) দুপুরে পাগলা বাজারের বিভিন্ন দোকান তদারকি করে ৩টি প্রতিষ্ঠানকে মোট ১০ হাজার টাকা জরিমানা করেন সুনামগঞ্জ জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল আমিন।

তদারকিকালে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশনের অপরাধে দেব মিষ্টি ঘরকে ২ হাজার টাকা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ দোকানে রাখার দায়ে মিজান ফার্মেসিকে ৫ হাজার টাকা ও বাংলাদেশ ড্রাগ হাউজকে ৩ হাজার টাকা জরিমানা করেন তিনি।

এসময় ব্যবসায়ীদের যৌক্তিক মূল্যে পণ্য বিক্রি, মূল্য তালিকা টানানো ও নিয়মিত হালনাগাদ করা এবং ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ করার নির্দেশনা দেন তিনি। এছাড়া তিনি ফার্মেসিতে বিনামূল্যে রক্তচাপ পরীক্ষার জন্য ফার্মাসিস্টদের পরামর্শ দেন। তদারকি কাজে সহায়তা করেন র‍্যাব-৯ এর সদস্যরা।

সুনামগঞ্জ জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল-আমিন বলেন, সুনামগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে পাগলা বাজারে আজ অভিযান চালিয়েছি। অসঙ্গতি পেয়ে তিন প্রতিষ্ঠানে জরিমানাও করেছি। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে ভোক্তা অধিকার নিয়মিত কাজ করছে। জনস্বার্থে এমন কার্যক্রম অব্যাহত থাকবে।