শান্তিগঞ্জে সরগরম রাজনীতির মাঠ, রাজপথে আ.লীগ-বিএনপি

জ্বালানী তেলের মূল্যবৃদ্ধি, লোডশেডিং, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধিসহ বিভিন্ন ইস্যুতে সরগরম হয়ে ওঠেছে শান্তিগঞ্জের রাজনৈতিক অঙ্গন। কেন্দ্রীয় ও স্থানীয়ভাবে ডাকা একেরপর এক কর্মসূচি দিয়ে আসছে বিএনপি। পাশাপাশি সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে সভা-সমাবেশে পিছিয়ে নেই আওয়ামী লীগ।

এমন বাস্তবতায় বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) দুই দলই শান্তিগঞ্জে একই দিনে পৃথক কর্মসূচি পালন করেছে। দীর্ঘ কয়েক বছর পর একই দিনে দুই দল রাজপথে নামায় সরগরম হয়ে উঠেছে উপজেলার রাজনৈতিক অঙ্গন।

জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে জ্বালানী তেলের মূল্যবৃদ্ধি, লোডশেডিং, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নিহত নূর আলম ও আব্দুর রহিমের মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করে শান্তিগঞ্জ উপজেলা বিএনপি। বিএনপির পূর্ব নির্ধারিত এই কর্মসূচিতে কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন।

সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি এডভোকেট মল্লিক মো. মঈন উদ্দিন সোহেলের সভাপতিত্বে ও শান্তিগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিন রশিদের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমেদ মিলন।

বিশেষ অথিতির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারণ নুরুল ইসলাম নুরুল, জেলা বিএনপির সহ-সভাপতি ও উপজেলা বিএনপির সভাপতি ফারুক আহমদ, কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ-সভাপতি ও জেলা বিএনপির সহ-সভাপতি আনছার উদ্দিনসহ জেলা-উপজেলার নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, আওয়ামী লীগ সরকার রাতের আধারে ভোট চুরির মাধ্যমে ক্ষমতায় এসে জনগণের উপর চেপে বসেছে। দেশে জ্বালানী তেল সহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে দেশের মানুষের শান্তি বিনষ্ট করছে। পুলিশের মাধ্যমে প্রকাশ্যে বিএনপির নেতৃবৃন্দের উপর গুলি করে হত্যা করছে।

এসময় তত্ত্বাবধায়ক সরকারের পুণঃপ্রতিষ্ঠা করে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ভোটের মাধ্যমে ক্ষমতাচ্যুত করতে আহ্বান জানান বিএনপি নেতৃবৃন্দ।

এর আগে, দুপুর ১২টায় উপজেলার শান্তিগঞ্জ বাজারে বিএনপির বিরুদ্ধে সন্ত্রাস-নৈরাজ্যবাদ ও দেশবিরোধী কার্যক্রমের অভিযোগ এনে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ।

উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি তহুর আলীর সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপনের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রীর ব্যক্তিগত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নূর হোসেনসহ আরো অনেকে।

এসময় বক্তব্যে আওয়ামী লীগ নেতারা বলেন, বিএনপি সারাদেশে আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করছে। দেশবিরোধী ষড়যন্ত্র করে দেশের ভাবমুর্তি নষ্ট করছে। বিএনপির সকল সন্ত্রাসী কার্যক্রম রুখে দিতে পরিকল্পনামন্ত্রী মহোদয়ের নির্দেশনায় শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ রাজপথে আছে, থাকবে।