শান্তিগঞ্জে ভোক্তার অভিযান, দুটি প্রতিষ্ঠানে জরিমানা

শান্তিগঞ্জ উপজেলার পাগলা বাজারে অভিযান পরিচালনা করেছে সুনামগঞ্জ জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ‘বাজার মনিটরিং টিম’।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে উপজেলার পাগলা বাজারের বিভিন্ন দোকান তদারকিকালে বাড়তি মূল্য নির্ধারণ, মেয়াদ উত্তীর্ণ খাবার বিক্রি ও ভোক্তা অধিকার বিরোধী অপরাধে চয়েজ স্টোরকে ৫ হাজার টাকা ও মোহন এ্যান্ড ব্রাদার্সকে ২ হাজার টাকা করে দু’টি প্রতিষ্ঠানে মোট ৭ হাজার টাকা জরিমানা করেন সুনামগঞ্জ জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম।

তদারকিকালে ব্যবসায়ীদের ন্যায্যমূল্যে পণ্য বিক্রি, মূল্য তালিকা টানানো ও নিয়মিত হালনাগাদ করা এবং ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ করার নির্দেশনা দেয়া হয়। তদারকি কাজে সহযোগিতা করেন র‍্যাব- ৯ এর সদস্যরা।

এব্যাপারে জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম বলেন, ‘ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চলমান বাজার অভিযানের অংশ হিসেবে শান্তিগঞ্জের পাগলা বাজারে অভিযান চালিয়েছি। এ অভিযানে ভোক্তা অধিকার বিরোধী অপরাধে দু’টি প্রতিষ্ঠানে জরিমানা করেছি। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।’